ঢাকা-১০ আসনে আ’লীগ-বিএনপিসহ ৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:30:06

আসন্ন ঢাকা-১০ আসনে উপনির্বাচনে মনোনয়নপত্র মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বুধবার (১৯ ফেব্রুয়ারি)। মঙ্গলবার পর্যন্ত এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট ৬ জন প্রার্থী মনোনয়ন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) রাতে এ আসনের নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আগারগাঁওস্থ ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এখন পর্যন্ত চার জন এবং ধানমন্ডি থানা নির্বাচন অফিস থেকে দুই জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এখন পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি।

এছাড়া এ আসনের উপনির্বাচনে ঢাকার লালবাগ থানা নির্বাচন অফিস, ধানমন্ডি থানা নির্বাচন অফিস ও আগারগাঁওয়ের ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রার্থীরা মনোয়নপত্র সংগ্রহ করতে পারবেন এবং দাখিলও করতে পারবেন।

যে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন- আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং স্বতন্ত্র হিসেবে আ. মানান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এ আসনে মোট ১১৭টি ভোটকেন্দ্রের ৭৩৪টি ভোটকক্ষে ৩ লাখ ১২ হাজার ২৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৭৭৭জন এবং মহিলা ভোটার রয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫০৪জন।

তফসিল অনুযায়ী, এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই বাছাই ২৩ ফেব্রুয়ারি, প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ১মার্চ এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২১ মার্চ।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে সদ্য বিজয়ী মেয়র ফজলে নূর তাপস এ আসন থেকে পদত্যাগ করার আসনটি শূন্য হয়। পরবর্তীতে ৬ ফেব্রুয়ারি এ আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

এ সম্পর্কিত আরও খবর