‘ইভিএম পরিচালনার সক্ষমতা নির্বাচন কমিশনের নেই’

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 03:27:26

ইভিএম পরিচালনার সক্ষমতা নির্বাচন কমিশনের নেই বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ঢাকা রি‌পোটার্স ইউনিটিতে সাংবাদিকদের সঙ্গে মত‌বি‌নিময়ের সময় একথা বলেন তিনি।

তাবিথ আউয়াল বলেন, নির্বাচন কমিশন যদি চায়, জনগ‌ণের ও গণত‌ন্ত্রের স্বা‌র্থে ভালো সিদ্ধান্ত নিতে পারবেন। আমাদের আশঙ্কার জায়গা নির্বাচন কমিশনকে নিয়ে। ইতোম‌ধ্যে আমা‌দের সুনির্দিষ্ট ১০৪টি অভিযোগ তারা আমলে না নিয়ে খা‌রিজ ক‌রে দি‌য়ে‌ছেন। তাদের ইভিএম পরিচালনার সক্ষমতা নেই, তাই সহায়তার জন্য সেনাবাহিনী থেকে জনবল নিয়েছেন।

ভোটারদের উদ্দেশে তি‌নি ব‌লেন, আপনারা নির্ভয়ে ভোটকেন্দ্রে যা‌বেন এবং ভোট দেবেন। আমাদের উদ্দেশ্য গণতন্ত্র ফিরিয়ে আনা। আমরা ভোট গনণা পর্যন্ত মাঠে থাকবো। কে‌ন্দ্রে গি‌য়ে ভোটে দিলে 'ভোট চু‌রি' করা সম্ভব হ‌বে না। ভোট দি‌য়ে 'ভোট চুরি' প্রতিরোধ করা সম্ভব।

সংবাদকর্মীদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সংবাদ প্রচারের সময় ৬ জন সংবাদকর্মী আহত হয়েছেন। তা‌দের প্র‌তি আমার সমবেদনা। আমরা আশা করছি নির্বাচনের দিনে কোনো সংবাদকর্মী আহত বা বাধার শিকার হবেন না। তারা লেভেল প্লেয়িং ফিল্ড পেতে কাজ করছেন। গণমাধ্যমের ওপর আমার আস্থা আগেও ছিলো, এখনও আছে।

তা‌বিথ আউয়াল ব‌লেন, খা‌লেদা জিয়া‌কে কারাগারে অন্যায়ভা‌বে রাখা হ‌য়ে‌ছে। ধা‌নের শী‌ষে ভোট দি‌য়ে বিজয়ী কর‌লে বেগম খা‌লেদা জিয়ার মু‌ক্তি ত্বরান্বিত হ‌বে।

এসময় আরো উপ‌স্থিত ছি‌লেন, ঢাকা রি‌পোটার্স ইউনিটির সভাপ‌তি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, সা‌বেক সাধারণ সম্পাদক মুরসা‌লিন নোমানী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর