সিটি নির্বাচন: মাঠে নেমেছে ৬৫ প্লাটুন বিজিবি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 03:43:41

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের ও কেন্দ্রের নিরাপত্তা দিতে মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ভোটের আগে ও পরে মোট চারদিন দায়িত্ব পালন করবে বিজিবি। এছাড়া বিজিবির ১০ প্লাটুন রিজার্ভ থাকবে নির্বাচন উপলক্ষে যেকোনো পরিস্থিতি মোকাবিলায়।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল থেকে বিজিবি সদস্যরা মাঠে সক্রিয় অবস্থান নিয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম।

তিনি বলেন, ঢাকা দুই সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবির ৬৫ প্লাটুন মোতায়েন করা হয়েছে আজ সকাল থেকে।

ইসি সূত্রে জানা যায়, প্রতি দুইটি সাধারণ ওয়ার্ডে এক প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। বিজিবির প্রতিটি টিমের সঙ্গে মােতায়েনকালীন সময়ে অর্থাৎ ৩০ জানুয়ারি তারিখ থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত একজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ৫৪ জন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ৭৬ জনসহ ১৩০ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটও দায়িত্বে থাকবে।

এছাড়াও ঢাকা উত্তর সিটি করপোরেশনের জন্য পাঁচ প্লাটুন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জন্য পাঁচ প্লাটুন বিজিবি সুবিধাজনক স্থানে রিজার্ভ ফোর্স হিসেবে নিয়ােজিত রাখা হবে।

এ সম্পর্কিত আরও খবর