২৪ ঘণ্টার মধ্যে অবৈধ ব্যানার-বিলবোর্ড অপসারণের নির্দেশ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:01:44

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের প্রচারে বৈদ্যুতিক খুঁটি, গাছসহ অন্যান্য স্থাপনায় অবৈধভাবে বিলবোর্ড, ফেস্টুন, ব্যানারসহ সকল নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট সকল থানার অফিসার ইনচার্জ (ওসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের এগুলো অপসারণের নির্দেশ দেন উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) এ নির্দেশনা সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

নির্দেশনায় বলা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীরা সিটি করপোরেশনের বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটি, গাছসহ অন্যান্য স্থাপনায় লাগানো বিলবোর্ড, ফেস্টুন, ব্যানারসহ নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন।

নির্দেশে আরও বলা হয়, এমতাবস্থায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে বৈদ্যুতিক খুঁটি, গাছসহ অন্যান্য স্থাপনায় অবৈধভাবে বিলবোর্ড, ফেস্টুন, ব্যানারসহ সকল নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

গত ২৭ জানুয়ারি নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুনের বিষয়ে অভিযোগ দিয়ে যায় বিএনপির এক প্রতিনিধি দল।

এ সম্পর্কিত আরও খবর