ফেসবুক-হোয়াটসঅ্যাপে প্রচারের অনুমতি পেলেন তাবিথ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:02:04

আবেদনের দীর্ঘ সময় পর ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গত ২৬ জানুয়ারি উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম এই অনুমতি প্রদান করেন। অনুমতিপত্রে বলা হয়, নির্বাচনী আইন/বিধিমালা ও আচরণ বিধিমালার বিধান এবং প্রচলিত অন্যান্য আইন প্রতিপালন পূর্বক সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনী প্রচারণা করার অনুমতি প্রদান করা হলো। উল্লেখ্য যে, একই সঙ্গে প্রচারণার ব্যয় মোট নির্বাচনী ব্যয়ের অন্তর্ভুক্ত করতে হবে এবং ব্যয়সীমা অতিক্রম করা যাবে না।

গত ৩ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অনুমতি চেয়ে উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন তাবিথ আউয়াল।

আবেদনে তাবিথ আউয়াল লিখেছেন, ‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভোটারদের ইচ্ছাকে যথাযথ সম্মান জানিয়ে নির্বাচনী প্রচারণায় বর্তমান সময়ের উপযোগী এসএমএস, হোয়াটসঅ্যাপ, ম্যাসেঞ্জার, ফেসবুক, ভাইভার, আইভিআর ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার সদিচ্ছা পোষণ করছি। এই বিষয়াদির আলোকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহারের অনুমতি প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।’

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটিতে ভোট হবে। ভোটের ৩২ ঘণ্টা আগে অর্থাৎ ৩০ জানুয়ারি রাতে প্রচার শেষ হতে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর