শায়েস্তাগঞ্জের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হলেন ইকবাল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-09-01 08:38:05

দেশের সর্বশেষ প্রতিষ্ঠিত হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবাল। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মঙ্গলবার (১৮ জুন) রাতে বেসরকারিভাবে ফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী আব্দুর রশিদ তালুকদার ইকবাল নৌকা প্রতীক নিয়ে ১৬ হাজার ৯৩৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৮৮৮ ভোট।

উল্লেখ্য, দেশের ৪৯২তম এবং সর্বশেষ প্রতিষ্ঠিত উপজেলা শায়েস্তাগঞ্জ। দীর্ঘ প্রতিক্ষার পর ২০১৭ সালের ২০ নভেম্বর প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে ৪৯২তম উপজেলা হিসেবে শায়েস্তাগঞ্জকে অনুমোদন দেয়া হয়। এর আগে ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জে এক জনসভায় হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শায়েস্তাগঞ্জকে উপজেলায় রূপান্তরিত করার ঘোষণা দেন।

হবিগঞ্জের নয়টি উপজেলার মধ্যে ইতোমধ্যে আটটি উপজেলায় প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আর মঙ্গলবার (১৮ জুন) পঞ্চম ধাপে এই শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ৬৬৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৬২১ এবং নারী ভোটার ২৩ হাজার ৪৫ জন।

এ সম্পর্কিত আরও খবর