শেষ ধাপে ২০ উপজেলায় চলছে ভোট গ্রহণ

বিবিধ, নির্বাচন

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 19:48:29

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে ২০ উপজেলায় ভোট গ্রহণ চলছে। মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা

উপজেলাগুলো হলো- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া উপজেলা।

এসব উপজেলার মধ্যে গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হচ্ছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৫৯ জন, ভাইস চেয়ারম্যান ১০০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পঞ্চম ধাপের এই নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন এবং ভাইস চেয়ারম্যান পদে দুইজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, ভোটগ্রহণ উপলক্ষে ইতোমধ্যে নির্বাচনী এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: শেষ ধাপে ২০ উপজেলায় ভোট মঙ্গলবার

আরও পড়ুন: ভোটে ফের ব্যবহার হচ্ছে 'বিগড়ে' যাওয়া সেই ট্যাব

এ সম্পর্কিত আরও খবর