সংরক্ষিত আসনে রুমিন ফারহানার মনোনয়ন বৈধ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 09:02:28

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

মঙ্গলবার (২১ মে) নির্বাচন ভবনে যাচাই বাছাই শেষে রুমিন ফারহানা ঋণ ও বিল খেলাপী এবং কোনো মামলায় সাজাপ্রাপ্ত নন বলে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম।

তফসিল অনুযায়ী ২৮ মে'র মধ্যে যদি প্রার্থিতা প্রত্যাহার না করেন এবং একক প্রার্থী থাকায় এর পর দিন রুমিন হোসেনকে বিজয়ী ঘোষণা করে ইসিকে গেজেট প্রকাশের জন্য চিঠি দেবেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

এর আগে সোমবার (২০ মে) দুপুরে বিএনপির জন্যে নির্ধারিত একমাত্র সংরক্ষিত নারী আসনের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন তিনি। একাদশ সংসদে যোগ দিয়েছে বিএনপি। নিয়মানুযায়ী একজন নারী সংসদ সদস্য পাবে বিএনপি।

গত বুধবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বিএনপির একটি নারী আসনের জন্য তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০ মের মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে। মনোনয়নপত্র বাছাই হবে ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৮ মে ও ভোট ১৬ জুন।

প্রসঙ্গত, একাদশ সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চার জন, ওয়ার্কার্স পার্টির একজন ও স্বতন্ত্র জোটের একজন রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর