দশমিনায় ঘোড়ার চাপে ডুবতে পারে নৌকা

বিবিধ, নির্বাচন

আব্দুস সালাম আরিফ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪ | 2023-09-01 05:22:05

পটুয়াখালীর দশমিনা উপজেলা পরিষদ নির্বাচনে এখন প্রার্থীরা প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। শেষ মুহূর্তের ভোটারদের মন জয় করতে সকল ধরণের কৌশল নিয়েই কাজ করছেন তারা। তবে নির্বাচনের আগেই নৌকার ভরাডুবির আশঙ্কা দেখা দিয়েছে। এলাকাবাসীর মতে এগিয়ে রয়েছে ঘোড়ার প্রার্থী।

এ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ছয় জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সাধারণ ভোটাররা বলছেন সুষ্ঠু নির্বাচন হলে এ আসনে নৌকা ডুবির সম্ভাবনা রয়েছে। আর সে ক্ষেত্রে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও ঘোড়া মার্কার স্বতন্ত্র প্রার্থী শাখাওয়াত হোসেন শওকত নির্বাচনী ফসল ঘরে তুলতে পারেন বলেও মনে করনে তারা।

১১৬.১২ বর্গ মাইল এলাকা নিয়ে পটুয়াখালীর দশমিনা উপজেলা গঠিত। এই উপজেলার বর্তমান জনসংখ্যা প্রায় দেড় লাখ। এবারের উপজেলা নির্বাচনে ৯৫,৭৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আগামী ৩১ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত মোট ৪০ টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

দশমিনা উপজেলার বিভিন্ন হাট বাজার, অফিস আদালত এবং চায়ের দোকানে এখন নির্বাচনী আলোচনা। এসব আলোচনায় কিছু বিষয় স্পষ্ট হয়ে উঠেছে। সেটি হচ্ছে, চেয়ারম্যান পদে যে ছয় জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এদের মধ্যে প্রচার প্রচারণায় বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য শাখাওয়াত হোসেন শওকত অনেকটা এগিয়ে আছেন।

এরপর ২য় অবস্থানে আছেন উপজেলা যুবদলের সভাপতি আনারস প্রতীকের প্রার্থী শাহ আলম সানু। প্রচারণায় তৃতীয় অবস্থানে আছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল অজিজ। প্রচার প্রচারণায় চতুর্থ অবস্থানে আছেন আওয়ামীলীগ নেতা এম এ বাসার ডাবলু, তিনি দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, বিতর্কিত আওয়ামীলীগ নেতা আবু বক্কর সিদ্দিক কাপ প্রিজ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্প্রতি অবৈধ টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে উপজেলা আওয়ামীলীগ তাকে দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া ইকবাল হোসেন টেলিফোন প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

দশমিনা উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানান, নির্বাচনকে অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ করতে জেলা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি এই এলাকার মানুষ শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করে যোগ্য ব্যক্তিকেই নির্বাচিত করতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর