দুটিতে আওয়ামী লীগ, একটিতে স্বতন্ত্র জয়ী

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপেন্ডন্ট, বরিশাল, বার্তা ২৪.কম | 2023-08-23 01:57:10

বরিশাল জেলার ৯ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ করা হয়েছে তিনটি উপজেলায়। বাকি ছয়টি উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। 

ভোটের ফলাফল অনুযায়ী জেলার বাবুগঞ্জ ও উজিরপুর উপজেলায় আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এবং হিজলা উপজেলায় স্বতন্ত্র প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।

রোববার (২৪ মার্চ) রাতে উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ভোটের ফলাফল অনুযায়ী উজিরপুর উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থী আব্দুল মজিদ শিকদার বাচ্চু ৯২ হাজার ১৫১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী মোঃ হাফিজুর রহমান পেয়েছেন ৮ হাজার ৪৬৭ ভোট।

বাবুগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী কাজী এমদাদুল হক ৩০ হাজার ৪৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম হাতুড়ি প্রতীকের প্রার্থী মোঃ মোজাম্মেল হক ফিরোজ পেয়েছেন ৬ হাজার ৬৯৯ ভোট।

অপরদিকে হিজলা উপজেলায় আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোঃ বেলায়েত হোসেন ঢালী ২৫ হাজার ২০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রাথী সুলতান মাহমুদ পেয়েছেন ১১ হাজার ৫৯২ ভোট।

এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ছয় উপজেলার চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বরিশাল সদর উপজেলায় সাইদুর রহমান রিন্টু, বাকেরগঞ্জ উপজেলায় শামসুল আলম চুন্নু, বানারীপাড়া উপজেলায় গোলাম ফারুক, গৌরনদী উপজেলায় সৈয়দা মনিরুন্নাহার মেরী, আগৈলঝারা উপজেলায় আবদুর রইচ সেরনিয়াবাত এবং মুলাদী উপজেলায় তরিকুল হাসান খান মিঠু।

এ সম্পর্কিত আরও খবর