ভোটকেন্দ্র দখল নিয়ে দু'পক্ষের গুলি বিনিময়

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-23 01:01:32

চট্টগ্রামের চন্দনাইশে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট শুরুর দুই ঘণ্টার মধ্যে কেন্দ্র দখল নিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন ফরহাদ হোসেন (৩০) নামে এক পুলিশ সদস্য। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

রোববার (২৪ মার্চ) ১০টার দিকে পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসাইন খান বার্তা২৪.কম-কে বলেন, 'কেন্দ্র দখল নিয়ে গুলাগুলির ঘটনায় এক পুলিশ সদস্য আহত হয়েছে। ঘটনার পর ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ রয়েছে।'

স্থানীয় সূত্র জানায়, নৌকা প্রতীকের প্রার্থী নাজিম উদ্দিনের সমর্থকরা কেন্দ্র দখল করে নৌকায় ভোট দেয়ার চেষ্টা করেছিল। এতে বাধা দেয় দোয়াত কালি প্রতীকের আবদুল জব্বারের কর্মী সমর্থকরা। এতে দুপক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। ওই কেন্দ্র থেকে নৌকায় সিলসহ ব্যালট পাওয়া গেছে বলেও জানা যায়।

এদিকে চমেক পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, গুলিবিদ্ধ পুলিশ সদস্যকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গতকাল রাতে নির্বাচনের আগ মুহূর্তে উপজেলার খান হাট এলাকায় একটি নির্বাচনী গোপন বৈঠকে হানা দিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

চন্দনাইশে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন এ কে এম নাজিম উদ্দীন। তার সঙ্গে দোয়াত-কলম প্রতীক নিয়ে লড়ছেন এলডিপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেয়া বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী।

এ সম্পর্কিত আরও খবর