নারী ভোটারের উপস্থিতি কম

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-10 21:17:07

বরিশাল জেলার ৭ উপজেলায় তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে ভোট গ্রহণ শুরুর পর প্রায় ঘণ্টা খানেক কেটে গেলেও ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

রোববার (২৫ মার্চ) সকাল ৮টা থেকে একযোগে জেলার ৭ উপজেলার ৬০টি ইউনিয়নের ৪৮৫টি কেন্দ্রে এই ভোট গ্রহণ শুরু হয়।

বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা চন্দ্রদ্বীপ হাইস্কুল এন্ড কলেজ ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, এই কেন্দ্রে পুরুষ ভোটারের থেকে নারী ভোটারের উপস্থিতি খুবই কম।

ভোট শুরু হওয়ার প্রথম আধঘণ্টায় এই কেন্দ্রে মোট ভোট পড়েছে ৪০ টি। এর মধ্যে পুরুষ ৩২ টি এবং নারী ৮ টি। কেন্দ্রেটিতে ভোটারের সংখ্যা ৩ হাজার ২৫৭ জন।

উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইকবাল আখতার জানান, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইতোমধ্যে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটার উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা ব্যক্ত করেন তিনি।

রিটার্নিং কর্মকর্তা বলেন, 'নির্বাচনে পরিস্থিতি ঠিক রাখতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ২১ টি প্লাটুনে ২০ জন করে মোট ৪২০ জন সদস্য, র‌্যাবের ১১২ জন সদস্য, কোস্ট গার্ডের ৪০ জন সদস্য, ৫ হাজার ৮২০ জন আনসার সদস্য, বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক হাজার ৮৪৯ জন, জেলা পুলিশের মোট ২ হাজার ৯৩ জন সদস্য মোতায়েন করা হয়েছে।'

এছাড়াও নির্বাচনে বরিশাল জেলা প্রশাসন, ভোলা ও পটুয়াখালী জেলা প্রশাসনের ২৭ জন নির্বাহী হাকিম ও আটজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে দায়িত্ব পালন করছেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

বরিশাল সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় পর্যায়ে বরিশাল জেলার ৭ উপজেলা পরিষদ নির্বাচনে ৬০টি ইউনিয়নের ৪৮৫টি কেন্দ্রের মাধ্যমে মোট ১০ লাখ ৬২ হাজার ৭৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে ৫ লাখ ৩৭ হাজার ২৮৯ জন পুরুষ এবং ৫ লাখ ২৫ হাজার ৪৪৬জন মহিলা ভোটার রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর