গাইবান্ধায় ৩৯ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 07:47:46

সদ্য অনুষ্ঠি উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার পাঁচ উপজেলার তিনটি পদে ৩৯ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান আট জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ২০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হয়।

গাইবান্ধা জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, বিধি মোতাবেক মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগের কম ভোট পেলে তার জামানতের টাকা বাজেয়াপ্ত হয়।

যাদের জামানত বাজেয়াপ্ত হলো-

গাইবান্ধা সদর উপজেলায় চেয়ারম্যান পদে শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে সেলিম মিয়া স্বপন, এটিএম শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোর্শেদা বেগম, রওশন আরা মুক্তি ও রশিদা বেগম।

ফুলছড়িতে চেয়ারম্যান পদে সৈয়দ মো. বেলাল হোসেন ইউসুফ, হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান পদে শহীদুল ইসলাম ও আবুল কালাম আজাদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবিনা ইয়াসমিন সম্পা।

সাদুল্লাপুর উপজেলায় চেয়ারম্যান পদে মতিয়ার রহমান সরকার, আকতার বানু লাকি, ভাইস চেয়ারম্যান পদে এনামুল হক মন্ডল রঞ্জু, আল মামুন আজমী, কামরুল ইসলাম, আহসান হাবীব নাহিদ।

সাঘাটায় চেয়ারম্যান পদে একেএম মমিতুল হক সরকার ও মাছুদুর রহমান  প্রধান, ভাইস চেয়ারম্যান পদে জাকির হোসেন, রনজিৎ রায়, লিয়াকত আলী খন্দকার, এটিএম সাখাওয়াৎ হোসেন রুবেল, শাহ আলম ও আব্দুল খালেক ভোলা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজনীন বেগম, সাহানাজ খাতুন, তাজমিন বেগম, লতিফা বেগম ও জড়ি বেগম।

পলাশবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে বজলার রহমান, ভাইস চেয়ারম্যান পদে শেখ শামসুজ্জোহা আহম্মেদ, আবুল কালাম আজাদ, মমিরুল ইসলাম, হযরত আলী দুলাল, কেএম আনিছুর রহমান, আশরাফুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোহিনুর আক্তার বানু ও শ্যামলী বেগম।

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মবর্তা মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, উল্লেখিত প্রার্থীরা মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগের কম পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হয় হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর