পার্বত্য তিন জেলার নির্বাচনে ভোটে থাকবে সেনাবাহিনী

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-18 07:00:57

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানের ২৫ উপজেলার ভোটের মাঠে থাকবে সেনাবাহিনী। সুষ্ঠুভাবে ভোটের লক্ষ্যে এই তিন পার্বত্য জেলার উপজেলাগুলোতে নির্বাচনী দায়িত্বে সেনাবাহিনীকে রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যায় সেনা মোতায়েনের সিদ্ধান্ত চূড়ান্ত করে কমিশন।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমদ বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পাহাড়ে আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে অন্তর্কোন্দল রয়েছে। পাহাড়ের নিরাপত্তার লক্ষ্যে সেনাবাহিনী সার্বক্ষণিক কাজ করে থাকে। আমরা সেনাবাহিনীকে উপজেলার নির্বাচনগুলোতে ভোটের দিন শৃঙ্খলার দায়িত্বে থাকার জন্য অনুরোধ জানিয়েছি। তারা ভোটকে কেন্দ্রে করে একদিনের জন্য সেখানে দায়িত্ব পালন করবে।’

কমিশন সূত্র জানায়, পার্বত্য অঞ্চলে পাহাড়ি রাজনৈতিক সংগঠনগুলোর মধ্যে যে অস্থিরতা চলছে সেটা আমলে নিয়ে ভোটে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অধিক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি সেনা সদস্যরাও নিয়োজিত থাকবেন নিরাপত্তা রক্ষায়। ইতোপূর্বে বিষয়টি আলোচনার পর্যায়ে থাকলেও আজ বিষয়টি চূড়ান্ত হয়েছে।

প্রসঙ্গত, পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনের প্রথম ধাপের ভোটের পর আগামী ১৮ মার্চ সোমবার দ্বিতীয় ধাপে ১১৭ উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর