২৮ কেন্দ্রে ভোট স্থগিত: ইসি সচিব

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-27 06:57:55

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে সারাদেশে ২৮ কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমদ।

রোববার (১০ মার্চ) নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটের ২৮ কেন্দ্রের ভোট স্থগিত হয়েছে। পরবর্তীতে এসব কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোটারদের উপস্থিতি ব্যাপারে আমরা জেনেছি, ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক। তবে কত শতাংশ ভোট পড়েছে এখন পর্যন্ত আমাদের কাছে সেই তথ্য আসেনি।’

হেলালুদ্দিন আহমদ বলেন, ‘সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করলে ভোটার উপস্থিতি বৃদ্ধি পাওয়া স্বাভাবিক। যখন অনেক বেশি প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকে এবং রাজনৈতিক দল অংশগ্রহণ করে তখন উপস্থিতি বাড়ে। ভোট গণনা সম্পন্ন হলে আমরা বুঝতে পারব কত শতাংশ ভোট পড়েছে। মধ্যরাত অথবা আগামীকাল এ তথ্য জানাতে পারব।’

ইসি সচিব জানান, এ পর্যন্ত সিরাজগঞ্জে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারকে গ্রেফতার করা হয়েছে। লালমনিরহাটের পাটগ্রামে একজন প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্টকে অনিয়মের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অনিয়মের সাথে জড়িত বেশ কয়েকজনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

কমিশন সূত্রে জানা গেছে, অনিয়মের অভিযোগে নাটোরে এক সহকারী প্রিজাইডিং, সুনামগঞ্জের দুই সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও রাজশাহী, নাটোর ও কুড়িগ্রামে ১০ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ সম্পর্কিত আরও খবর