উপজেলা নির্বাচন: সাতক্ষীরায় মাঠে সম্ভাব্য ২৮ প্রার্থী

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সাতক্ষীরা, বার্তা২৪.কম | 2023-08-27 04:02:30

জাতীয় সংসদ নির্বাচনের উত্তাপ শেষ হতেই শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে নানা আলাপ-আলোচনা। উপজেলা পরিষদ নির্বাচনের দিনক্ষণ ঠিক না হলেও ইতোমধ্যে নির্বাচনী মাঠে দৌড় শুরু হয়েছে। কারা হতে যাচ্ছে উপজেলা পরিষদ চেয়ারম্যান তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে তোড়জোড় শুরু করেছে নির্বাচন কমিশন। কমিশনের এমন ঘোষণার পর থেকে সাতক্ষীরা জেলার ৭টি উপজেলায় নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করে দিয়েছেন। ইতোমধ্যে আওয়ামী লীগের হয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন এমন সম্ভাব্য ২৮ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে বেশ জোরেশোরে।

অপরদিকে জেলার কোথাও বিএনপির পক্ষ থেকে কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণা দেখা না গেলেও মাঠে রয়েছে জাতীয় পার্টি।

জেলা বিএনপির একটি সূত্রে জানা যায়, কেন্দ্রীয় নির্দেশনা আসলে তারা উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করবে।

আওয়ামী লীগ ও জাপার যেসব সম্ভাব্য প্রার্থীদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-

কলারোয়া: উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু।

তালা: উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফিরোজ কামার শুভ্র, উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু, জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু।

সাতক্ষীরা সদর: জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম শওকত হোসেন, জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল মান্নান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও ভাইস চেয়ারম্যান গোলাম মোর্শেদ।

আশাশুনি: উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএমডি মোস্তাকিম, সাধারণ সম্পাদক অ্যাড. শহিদুর ইসলাম পিন্টু ও সাংগঠনিক সম্পাদক ও খাজরা ইউপি চেয়াম্যান এসএম শাহনেওয়াজ ডালিম।

দেবহাটা: উপজেলা চেয়ারম্যান আব্দুল গণি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাবেদ চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. গোলাম মোস্তফা, যুবলীগ নেতা ও বর্তমান ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম খোকন। এছাড়াও উপজেলা জাতীয় পার্টির সম্পাদক আবুল ফজল।

কালিগঞ্জ: উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারমান সাঈদ মেহেদী, সহ সভাপতি অ্যাড. মোজাহার হোসেন কান্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হক ছোট।

শ্যামনগর: শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আতাউল হক দোলন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল হায়দার বাবু, সহ-সভাপতি অসিম কুমার মৃধা, সহ সভাপতি অসিম কুমার জোয়াদ্দার।

জাতীয় পার্টি থেকে শ্যামনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাড. আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক সাংবাদিক এম কামরুজ্জামান।

এছাড়াও দু-এক জনের নাম সম্ভাব্য তালিকায় যোগ হতে পারে।

এ সম্পর্কিত আরও খবর