সিলেটে ২৮ চেয়ারম্যান প্রার্থীসহ ৫৮ জনের মনোনয়নপত্র দাখিল

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-04-16 22:13:43

প্রথম ধাপে সিলেটে চারটি উপজেলা পরিষদ নির্বাচনে ২৮ চেয়ারম্যান প্রার্থীসহ ৫৮ জন অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন। উপজেলা চারটি হলো- সিলেট সদর, দক্ষিণ সুরমা, বিশ্বনাথও গোলাপগঞ্জ।

উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ২৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ২০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে বিশ্বনাথ উপজেলায় সবচেয়ে বেশি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন।

সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন-মো. এজাজুল হক, মো. ইসলাম উদ্দিন, মো. আহাদ মিয়া, মো. সুজাত আলী রফিক, মো. সামসুল ইসলাম, মিল্লাত আহমদ চৌধুরী, ডা. মো. খলিলুর রহমান।

ভাইস চেয়ারম্যান পদে-মো.নিজাম উদ্দিন, বিলাশ বোনার্জী, মো.সাইফুল ইসলাম, সেলিম আহমেদ, মো.জাকির হোসাইন, মো.ওলিউর রহমান, নুরুল ইসলাম ও রথীন্দ্র লাল দাস। মহিলা ভাইস চেয়ারম্যান পদে-দিলরুবা বেগম ও হাছিনা আক্তার মনোনয়ন জমা দেন।

দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে- মোহাম্মদ ফখরুল ইসলাম. মোহাম্মদ সুলাইমান হোসেন, মো. জুয়েল আহমদ, মো. বদরুল ইসলাম, মোহাম্মদ শামীম আহমদ, মো. সাহেদ মোশাররফ ও মো.মইনুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারীরা হলেন-মোহাম্মদ মাহবুবুর রহমান, ফয়েজ আহমদ, আলী আছগর খাঁন শামীম, মো.আব্দুর রহমান ও নন্দন চন্দ্র পাল মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে আইরিন রহমান কলি, হালিমা বেগম ও ফাহিমা বেগম।

বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন দাখিল করেছেন।

চেয়ারম্যান দাখিলকারীরা হলেন-বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম, অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, আকদ্দুছ আলী, আলতাব হোসেন, শমসাদুর রহমান রাহিন, এআর চেরাগ আলী, সোহেল আহমদ চৌধুরী, গৌছ খান, সেবুল মিয়া ,সফিক উদ্দিন, নিজাম উদ্দিন সিদ্দিকী।

ভাইস চেয়ারম্যান পদে- সিরাজুল ইসলাম, মুহিবুর রহমান সুইট, মো.কাওছার খান, আব্দুর রব সরকার ইসলাম উদ্দিন ও পার্থ সারথী দাশ পাপ্পু মনোনয়নপত্র জমা দেন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জুলিয়া বেগম, বেগম স্বপ্না শাহিন ও করিমা বেগম মনোনয়নপত্র জমা দেন।

গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন মনোনয়নপত্র জমা দেন।

চেয়ারম্যান পদে-মঞ্জুর কাদির শাফি, আবু সুফিয়ান ও শাহিদুর রহমান চৌধুরী মনোনয়নপত্র জমা দেন।

ভাইস চেয়ারম্যান পদে- ফরহাদ আহমদ, আবু সুফিয়ান মো. আজম, মো. লবিবুর রহমান, মো. আকমল হোসেন ও নাবেদ হোসেন মনোনয়ন জমা দিয়েছেন।

আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে নার্গিস পারভিন ও সেলিনা আক্তার শীলা মনোনয়ন জমা দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান। তিনি বলেন, এবার সম্পূর্ণ অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট হবে আগামী ৮ মে। এই ধাপে ১৫২ উপজেলায় ভোটগ্রহণ করার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে ২২টি উপজেলাতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র দাখিল ১৫ এপ্রিল পর্যন্ত, বাছাই ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ৮ মে ১৫০ উপজেলায় ভোটগ্রহণ হবে।

এ সম্পর্কিত আরও খবর