নরসিংদী দুই উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়ন জমা

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2024-04-16 00:52:08

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নরসিংদীর দুটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট মনোনয়নপত্র জমা দিয়েছেন ২১ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম পর্যায়ের উপজেলা নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিল আজ।

প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তা ও নরসিংদী জেলা নির্বাচন অফিসার মোঃ রবিউল আলম তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষণা অনুযায়ী আগামী ৮ ই মে প্রথম পর্যায়ের উপজেলা পরিষদ নির্বাচনের অংশ হিসেবে নরসিংদী জেলার নরসিংদী সদর উপজেলা ও পলাশ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী এ বছর প্রার্থীদের কোন দলীয় প্রতীক না থাকায় ক্ষমতাসীন দলের একাধিক ব্যক্তি নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন। অপরদিকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগ এনে নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রয়েছে বিএনপি। তবে জাতীয় পার্টি থেকে এবং কিছু নতুন মুখ প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া এবার নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তার পরিবর্তে সদর উপজেলায় আওয়ামী লীগ থেকে সমর্থন দেয়া হয়েছে মাধবদী পৌরসভার সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেনকে।

এছাড়া এবার সদর উপজেলা চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- শীলমান্দী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ব্যবসায়ী আব্দুল বাকির, মো: জলিল হোসেন, হালিমা হাফিজ। ভাইস চেয়ারম্যান পদে মো: শরীফ মিয়া, মোঃ ওয়ালিউর রহমান, মো: মোশারফ হোসেন, রেহানুল ইসলাম ভূঁইয়া, ওসমান গনি, কফিল উদ্দিন ভূঁইয়া। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সোহানা আক্তার, আনজুমান বেগম ও মোসা: সাহিদা বেগম।

অপরদিকে পলাশ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনজন। তারা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ শরিফুল হক ও জাতীয় পার্টির পলাশ উপজেলার সদস্য সচিব এডভোকেট মোঃ নজরুল ইসলাম (সারোয়ার মোল্লা)।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনজন। তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো: কারী উল্লাহ সরকার, সাইফুল ইসলাম গাজী ও মোঃ আব্দুল কাইয়ুম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন দুইজন। তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সুলতানা।

নির্বাচনে কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৭ এপ্রিল, আপিলের তারিখ ১৮ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১শে এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ এপ্রিল, প্রার্থীদের প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ৮ মে ভোটগ্রহণ।

এ সম্পর্কিত আরও খবর