মার্চ থেকে পাঁচ ধাপে উপজেলা নির্বাচন

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 22:40:33

মার্চের প্রথম সপ্তাহ থেকে পাঁচ ধাপে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দিন আহমদ।

সোমবার (১৪ জানুয়ারি) নির্বাচন কমিশন ভবনে ৪২তম কমিশন সভা শেষে তিনি এসব কথা জানান। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিশনার মাহবুব তালুকদার ছাড়া সবাই উপস্থিত ছিলেন। মাহবুব তালুকদার চিকিৎসার জন্য ভারত গেছেন।

সচিব বলেন, আগামী মার্চের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে বিভাগওয়ারী এই নির্বাচন অনুষ্ঠিত হবে। যেহেতু এসএসসি-এইচএসসি পরীক্ষা এবং সামনে রমজান এই তিনটি বিষয় মাথায় রেখে পর্যায়ক্রমে বিভাগওয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা সকল তথ্য সংগ্রহ করছি। আশা করছি, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আমরা বিস্তারিত তফসিল ঘোষণা করতে পারবো।

তিনি বলেন, উপজেলা নির্বাচন বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। প্রশাসনিক বিভাগ অনুযায়ী আগে ভাগে অন্যান্য বিভাগ থেকে পূর্ণতা পাবে সেগুলো অন্তর্ভূক্ত করা হবে। আর যেগুলো পরবর্তীকালে পূর্ণতা পাবে, সেগুলো গুচ্ছ আকারে পরবর্তীকালে নির্বাচন করবো। আমরা আশা করছি, আট বিভাগে চার ধাপে আর যেগুলো পরবর্তীতে মেয়াদপূর্ণ করবে, সেগুলো একসঙ্গে করবো।

এই নির্বাচনে উপজলো সদরগুলোতে ইভিএমে ভোট হবে জানিয়ে তিনি বলেন, উপজেলাগুলোর  মধ্যে সদর উপজেলাগুলোয় ইভিএম ব্যবহারের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। সদর উপজেলার পুরোটাই ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

 

এ সম্পর্কিত আরও খবর