সিরাজগঞ্জ জেলা পরিষদ উপনির্বাচন: চেয়ারম্যান পদে জয়ী লাবু  

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2024-03-09 19:25:49

সিরাজগঞ্জ জেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে শামীম তালুকদার লাবু (জিপ গাড়ি) প্রতীকে নির্বাচিত হয়েছেন। তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ১২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

শামীম তালুকদার লাবু জেলা আওয়ামী লীগের তৎকালীন আমৃত্যু সভাপতি, ভাষা সৈনিক মোতাহার হোসেন তালুকদারের কনিষ্ঠ পুত্র ও সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরীর স্বামী।

শনিবার (৯ মার্চ) বিকেল ৫টার দিকে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, জিপ গাড়ি প্রতীকে শামীম তালুকদার লাবু ৬৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মকবুল হোসেন মুকুল ঘোড়া প্রতীকে পেয়েছেন ৫০৬ ভোট। এ ছাড়া উড়োজাহাজ প্রতীকে মুহাম্মদ শওকত আলী সেলিম ৩৪, মোটরসাইকেল প্রতীকে আব্দুর রহমান ২, আনারস প্রতীকে রেফাজ উদ্দিন মাস্টার ১০ এবং চশমা প্রতীকে আব্দুর রহমান ৫ ভোট পেয়েছেন।

এর আগে, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার ৯টি উপজেলার ভোটকেন্দ্রের ১৮টি বুথে ইভিএম (ইলেক্ট্রিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে এ ভোটগ্রহণ সম্পন্ন হয়। নির্বাচন উপলক্ষে কেন্দ্রগুলোতে নেওয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, জেলার ৮৩টি ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বর, ৭টি পৌরসভার মেয়র-কাউন্সিলর ও ৯টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানরা এ নির্বাচনে ভোটার। ১ হাজার ১৯৬টি ভোটারের মধ্যে ১ হাজার ১৯১ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। তার পদত্যাগে চেয়ারম্যান পদটি শূন্য হয়।

এ সম্পর্কিত আরও খবর