শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে জয়ী মানিক

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম,বগুড়া | 2024-03-09 19:23:35

 

বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে আবারও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন৷ এ নিয়ে তিনি টানা তিনবার মেয়র নির্বাচিত হলেন।

মোট ১১ টি কেন্দ্রের ফলাফলে নারিকেল গাছ প্রতিকে তিনি পেয়েছেন ৮ হাজার ১৩১ ভোট৷ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হ্যাঙ্গার প্রতিকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল রহমান রাজু পেয়েছেন ৪ হাজার ৪১০ ভোট। এছাড়াও জগ প্রতিকে হামদান মন্ডল পেয়েছেন ১৭২ ভোট ও আব্দুল খালেক মোবাইল ফোন প্রতিকে পেয়েছেন ২১০ ভোট।

শনিবার (৯ মার্চ) সকাল ৮ টা থেকে পৌরসভার ১১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বিরতিহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। ১৯ হাজার ৪৭৩ জন ভোটারের এই পৌরসভায় ১২ হাজার ৯২৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সেই হিসেবে শতকরা ৬৬ দশমিক ৩৬ শতাংশ ভোট পড়েছে।

ভোটগ্রহণ শেষে ভোটকেন্দ্রগুলো থেকে ফলাফল সংগ্রহ করে রিটার্নিং অফিসার ও বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বেসরকারি এই ফলাফল ঘোষণা করেন৷ তিনি বলেন, বেসরকারিভাবে নারিকেল গাছ প্রতিকে প্রার্থী তৌহিদুর রহমান মানিক নির্বাচিত হয়েছেন। নির্বাচনী এলাকার পরিবেশ ভালো আছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে৷

ফলাফল ঘোষণার পরেই বিজয়ী প্রার্থী তৌহিদুর রহমান মানিকের অনুসারীরা বিজয় মিছিল নিয়ে শিবগঞ্জের বঙ্গবন্ধু স্কয়ারে আসতে থাকেন। সেখানে হাজার হাজার সমর্থক ফুলের মালা দিয়ে বিজয়ী এই প্রার্থীকে বরণ করে নেন৷

বিজয়ী প্রার্থী তৌহিদুর রহমান মানিক বলেন, এই জয় জনগণের। শিবগঞ্জ পৌরসভাকে স্মার্ট ও যুগপযোগী করে গড়ে তোলা হবে।

এদিকে ভোট গ্রহণের সময় বেলা আড়াইটার দিকে পৌরসভার শব্দলদীঘী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পার্শ্ববর্তী কাঞ্জেহারি এলাকায় দু'পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুইটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। এর আগে বেলা সাড়ে ১২টার দিকে পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের নাটমরিচাই ভুরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৪ নম্বর বুথে ইভিএম মেশিন নষ্ট হয়। এসময় ঘন্টাব্যাপী ভোটগ্রহণ বন্ধ থাকে।

শিবগঞ্জ থানা পুলিশের ওসি আব্দুর রউফ বলেন, মোটরসাইকেলে আগুন লাগার খবর পেয়ে নিয়ন্ত্রণে আনা হয়েছে। সংঘর্ষের বিষয়ে জানা নেই। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা হয়েছে সার্বিক পরিবেশ অনেক ভালো।

জাতীয় নির্বাচনে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদূর রহমান মানিক দলটির নৌকা মার্কার প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতায় আসেন৷ এজন্য তাকে মেয়র পদ থেকে অব্যাহতি নিতে হয়। পরে ওই আসনে মহাজোট থেকে জাতীয় পার্টির প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহকে সমর্থন দিলে সংসদ নির্বাচন থেকে সরে আসেন মেয়র মানিক৷ পরে পৌরসভার উপনির্বাচনে দলীয় প্রার্থী না দেওয়ার তিনি নারিকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেন।

এ সম্পর্কিত আরও খবর