নওগাঁ-২ আসনের নির্বাচন সোমবার, ৮ প্লাটুন বিজিবি মোতায়েন

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-11 18:08:01

দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ-২ আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে সোমবার (১২ ফেব্রুয়ারি)। নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসময় স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন থাকবে আট প্লাটুন বিজিবি।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মো. শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন। এছাড়া স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এইচ এম আখতারুল আলম ও মো. মেহেদী মাহমুদ রেজা।

এই আসনের নির্বাচনে ভোটার রয়েছে তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন। ভোটগ্রহণ হবে ১২৪টি কেন্দ্রে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত।

ভোটকেন্দ্রের নিরাপত্তায় সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও ব্যাটেলিয়ন আনসারে ১৬ জনের ফোর্স নিয়োজিত রাখা হয়েছে। আর ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিয়োজিত থাকবে ১৭ জনের ফোর্স।

এছাড়া ভোটের এলাকায় নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত করা হয়েছে পুলিশ, এপিবিএন ও ব্যাটেলিয়ন আনসারের ৩১টি মোবাইল ও সাতটি স্ট্রাইকিং ফোর্স। দায়িত্ব পালন করছে র‍্যাবের চারটি টিম ও আট প্লাটুন বিজিবি। সেই সাথে মাঠে নির্বাচনের আচরণবিধি মানাতে আটজন নির্বাহী ও দুইজন বিচারিক ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করছেন।

৭ জানুয়ারি এই আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। তবে একজন বৈধ প্রার্থী মারা যাওয়ায় ভোটের প্রক্রিয়া বাতিল করে পরবর্তীতে নতুন করে তফসিল দেয় নির্বাচন কমিশন।

এ সম্পর্কিত আরও খবর