ময়মনসিংহ-৩ আসনের স্থগিত কেন্দ্রের ভোট গ্রহণ আজ

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-13 07:03:45

নির্বাচনে অনিয়মের অভিযোগে বন্ধ হওয়া ময়মনসিংহ-৩ আসনের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ হবে আজ।

শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টায় এ ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হবে বিকাল ৪ টায়।

গত ৭ জানুয়ারি ভোট চলাকালে ওই কেন্দ্রে দুর্বৃত্ত এসে একটি কক্ষ থেকে একটি ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যাওয়ার অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করে জেলা রিটার্নিং কর্মকর্তা। 

ইসি জানায়, বিকাল সোয়া ৪টার দিকে আরও লোকজন এসে কেন্দ্রে হামলা ও ভাঙচুর করে পাঁচটি ব্যালট বাক্সসহ ছিনতাই করে নিয়ে যায়। কেন্দ্র থেকে বিষয়টি সহকারী রিটার্নিং কর্মকর্তাকে জানানো হলে পরে কেন্দ্রটির ভোট বাতিল করা হয়।

এ আসনে নৌকার প্রার্থী নিলুফার আনজুম পপি ভোট পেয়েছেন ৫৩ হাজার ১৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। স্থগিত হওয়া কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩২ জন। সেখানে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভোটের ব্যবধান ৯৮৫ ভোট। ব্যবধানটি কম হওয়ার কারণে বন্ধ হয়ে যাওয়া কেন্দ্রে আবার ভোটগ্রহণ হবে।

ভোটে এগিয়ে থাকা নিলুফার আনজুম পপি প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী। পপি ২০২২ সালের শেষ দিকে আওয়ামী লীগের গৌরীপুর উপজেলা সম্মেলনে সভাপতি নির্বাচিত হন। তার শ্বশুর অ্যাডভোকেট জহিরুল হক ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

পপির নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলিয়ে আসছেন। দলের মনোনয়ন না পেয়ে পরিবহন মালিক সমিতির এ নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর