প্রকাশ্যে ভোট প্রদান, ধর্ম প্রতিমন্ত্রীকে ইসির তলব

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-11 17:01:26

সদ্য শেষ হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-২ আসনের নৌকার প্রার্থী ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানকে প্রকাশ্যে ভোট প্রদান করে নির্বাচনী অপরাধ সংঘটনের দায়ে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) নির্বাচন কমিশন থেকে এই তলব করা হয়। যা আগামী ১৫ জানুয়ারি নির্বাচনে কমিশনে এসে ব্যাখা প্রদান করতে বলা হয়।

ইসি জানায়, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণের দিন আপনি ১৩৯ জামালপুর-২ আসনের ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে প্রকাশ্যে ভোটপ্রদান করেছেন। যা বিভিন্ন গণমাধ্যমে (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায়) ছবিসহ প্রতিবেদন আকারে প্রকাশিত হয়েছে। প্রকাশ্যে ভোটপ্রদান করে ভোটের গোপনীয়তা রক্ষা না করা গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৮৩ অনুচ্ছেদের বিধান অনুসারে শাস্তিযোগ্য নির্বাচনী  অপরাধ।

উল্লিখিত অপরাধ সংঘটনের দায়ে আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে আগামী সোমবার (১৫ জানুয়ারি) বিকাল ৩.০০ টায় নির্বাচন কমিশন সচিবালয়ে (নির্বাচন ভবন, কক্ষ নং-৩১৪) ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

বর্ণিতাবস্থায় মাননীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী উল্লিখিত তারিখে যথাসময় বর্ণিত স্থানে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে বিনীত অনুরোধ করা হলো।

এ সম্পর্কিত আরও খবর