পঞ্চমবারের মতো বিজয়ী জিল্লুল হাকিম

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2024-01-08 07:09:04

পঞ্চমবারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হলেন রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনের আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ২ লাখ ৩১ হাজার ৮৮৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী ঈগল প্রতীক নিয়ে ৪৬ হাজার ৪৬৬ পেয়েছেন। মো. জিল্লুল হাকিম ১ লাখ ৮৫ হাজার ৪৩৮ ভোটের ব্যবধানে জয়লাভ করেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা আবু কায়সার খান বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনে ১৯৪ কেন্দ্রের মধ্যে ফলাফল প্রাপ্ত ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ১৯৪টি। আসনটিতে ৫৫ দশমিক ১৩ শতাংশ ভোটার উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় মো. জিল্লুল হাকিম বার্তা২৪.কমকে বলেন, মানুষ আমাকে ভোট দিয়ে পঞ্চমবারের মতো নির্বাচিত করেছেন। আমার এলাকায় যে অসমাপ্ত উন্নয়নমূলক কাজ রয়েছে সেগুলো দ্রুত শেষ করতে চাই। এ সময় তিনি মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করেন এবং বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম ১৯৫৪ সালের ২ জানুয়ারি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার আনন্দবাজার গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মো. আবুল হোসেনও ছিলেন একজন সমাজসেবক এবং শিক্ষানুরাগী। জিল্লুল হাকিমের পৈতৃক বাড়ি পাংশা উপজেলার নারায়ণপুর গ্রামে। বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর (এমএ) পাশ করেছেন।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় মো. জিল্লুল হাকিম মুক্তিযুদ্ধকালীন গোয়ালন্দ মহকুমা কমান্ডার ছিলেন। তিনি সংসদ সদস্যের পাশাপাশি একজন সফল ব্যবসায়ী। তার স্ত্রী সাঈদা হাকিম ও দুই ছেলে মিতুল হাকিম ও রাতুল হাকিমও সফল ব্যবসায়ী।

বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম ছাত্র জীবন থেকেই রাজনীতির সাথে জড়িত। তিনি মোট ছয়বার জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হলেন। ১৯৯৬ সালে প্রথম নির্বাচনে তিনি জাতীয় পার্টির প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। পরের বার অর্থাৎ ২০০১ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী নাসিরুল হক সাবুর কাছে হেরে যান তিনি। পরবর্তী ২০০৮ সালের নির্বাচনে বিএনপির নাসিরুল হক সাবুকে পরাজিত করে ফের সংসদ সদস্য নির্বাচিত হন জিল্লুল হাকিম।

২০১৪ সাল এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছিল। সর্বশেষ তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হলেন।

এ সম্পর্কিত আরও খবর