ময়মনসিংহে বিজয়ী হলেন যারা

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-01-08 02:53:47

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহে ৬টি আসনে নৌকার ভরাডুবি হয়েছে। ময়মনসিংহের ৬টি আসনে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন। অন্যদিকে নৌকা জিতেছেন ৪টি আসনে।

রোববার (৭ জানুয়ারি) রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তারা এ তথ্য জানান। 

ময়মনসিংহ-৩ আসনে নৌকা এগিয়ে থাকলেও একটি কেন্দ্রের ফলাফল বাতিল হওয়ায় এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে ভোটের পার্থক্য এক হাজারেরও কম থাকায় এ আসনের ফলাফল স্থগিত রয়েছে।

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে মাহমুদুল হক সায়েম ট্রাক প্রতীকে ৯৩,৫৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জুয়েল আরেং নৌকা প্রতীকে পেয়েছেন ৭৩,৮৯২ ভোট।

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে শরীফ আহমেদ নৌকা প্রতীকে ২,৬০,৪৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহ শহীদ সারোয়ার ঈগল প্রতীকে পেয়েছেন ১২,০১৫ ভোট।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে নিলুফার আনজুম পপি নৌকা প্রতীকে ৫৩,১৯৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২,২১১ ভোট। একটি কেন্দ্রের ফলাফল বাতিল হওয়ায় এ আসনের ফলাফল স্থগিত করা হয়েছে।

ময়মনসিংহ-৪ (সদর) আসনে রহমান শান্ত নৌকা প্রতীকে ১,৪৭,২৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল হক শামীম ট্রাক প্রতীকে পেয়েছেন ১,৩৫,৪৬ ভোট।

ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে কৃষিবিদ নজরুল ইসলাম ট্রাক প্রতীকে ৫২,৭৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালাহ উদ্দিন আহমেদ মুক্তি লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩৪,১৬৮ ভোট।

ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে আবদুল মালেক সরকার ট্রাক প্রতীকে ৫২, ২৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসলেম উদ্দিন নৌকা প্রতীকে পেয়েছেন ৪২,৫৫৮ ভোট।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে এবিএম আনিসুজ্জামান আনিছ ট্রাক প্রতীকে ৭১,৭৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফেজ রুহুল আমিন মাদানি নৌকা প্রতীকে পেয়েছেন ৫০,৫৩১ ভোট।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে মাহমুদ হাসান সুমন ঈগল প্রতীকে ৫৬,৮০১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফখরুল ইমাম লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৭,৯৮৪ ভোট।

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম নৌকা প্রতীকে ৮০,৭৬৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনোয়ারুল আবেদীন খান তুহিন ঈগল প্রতীকে পেয়েছেন ৫৯,৫৮৬ ভোট।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) ফাহমী গোলন্দাজ বাবেল নৌকা প্রতীকে ২,১৬,৮৯৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড.মোহাম্মদ আবুল হোসেন দীপু ট্রাক প্রতীকে পেয়েছেন ৭,৫১৯ ভোট।

ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে এম এ ওয়াহেদ ট্রাক প্রতীকে ৯৫,২৮০ ভোট পেয়ে বেসরকাররিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজিম উদ্দিন আহমেদ ধনু নৌকা প্রতীকে পেয়েছেন ৫৬,৪২০ ভোট।

 

এ সম্পর্কিত আরও খবর