১০ বছর পর সিলেট ২ আসনে ফিরলো নৌকা

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম সিলেট | 2024-01-08 01:12:09

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ও সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিশ্বনাথ পৌরসভার মেয়র ও স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিকের মুহিবুর রহমানকে পরাজিত করে তিনি নৌকা প্রতীকে বিজয়ী হন।

তার এই বিজয়ের ফলে দীর্ঘ ১০বছর পর আক্ষেপ গোচলো সিলেট-২(বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের আওয়ামী লীগের নেতাকর্মীদের।

রোববার(৭ জানুয়ারি) রাতে সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের ঘোষিত ফলাফলে তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত ফলাফলে দেখা যায়, সিলেট-২ আসনে ৭৮ হাজার ৩৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ও বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান ট্রাক প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৬৬১ ভোট।

এই আসনে বর্তমান সংসদ সদস্য মোকাব্বির খান (উদীয়মান সূর্য) ১৯২২ ভোট, সাবেক সংসদ সদস্য জাতীয় পার্টির প্রার্থী ইয়াহিয়া চৌধুরী (লাঙল) পেয়েছেন ৬ হাজার ৮৭৪ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো.মনোয়ার হোসাইন (আম) ২৫৩, তৃণমূল বিএনপির মোহাম্মদ আব্দুর রব (সোনালী আঁশ) ৯৪৪ ভোট, বাংলাদেশ কংগ্রেসের মো.জহির(ডাব) ১৮৫ ভোট পেয়েছেন।

উল্লেখ্য-২০০৯ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে পরাজিত করে এমপি নির্বাচিত হয়েছিলেন শফিকুর রহমান চৌধুরী।এরপর টানা দুইবার মহাজোটের শরীক জাতীয় পার্টিকে এই আসন ছাড় দিলে তিনি নমিনেশন পাননি তিনি।এ বছর নমিনেশন পেয়ে আবারও এমপি হলেন শফিকুর রহমান চৌধুরী।

এ সম্পর্কিত আরও খবর