মাত্র ৮ আসনে এগিয়ে জাতীয় পার্টি

, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-07 20:23:16

জাতীয় পার্টির প্রার্থীদের বেহাল অবস্থা। শেষ খবর পাওয়া পর্যন্ত মাত্র ৮টি আসনে এগিয়ে, আরও ৫ টিতে প্রতিদ্বন্দ্বিতার দৌড়ে আছেন বলে জানা গেছে।

এগিয়ে থাকা প্রার্থীরা হলেন- পার্টির চেয়ারম্যান জিএম কাদের রংপুর-৩ (সদর), মহাসচিব মুজিবুল হক চুন্নু কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল), সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ চট্টগ্রাম-৫ (হাটহাজারী) প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) প্রেসিডিয়াম সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা), আশরাফুজ্জামান আশু সাতক্ষীরা-২ (সদর) কুড়িগ্রাম-১ - এ কে এম মোস্তাফিজুর রহমান।

রাত ৮ টা পর্যন্ত জাতীয় পার্টির একজন প্রার্থী বিজয়ী হওয়ার খবর পাওয়া গেছে। তিনি হলেন পার্টির কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী এবিএম রুহুল আমিন হাওলাদার।

জাপার সাবেক মহাসচিব পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকী) আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বলে জানা গেছে।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ে আওয়ামী লীগের সঙ্গে ২৬ আসনে সমঝোতা করে জাতীয় পার্টি। ওই আসনগুলো থেকে নৌকা সরিয়ে নেওয়া আওয়ামী লীগ। এসবের মধ্যে মাত্র ৮টি আসনে এগিয়ে রয়েছে দলটির প্রার্থীরা। ২৬ আসনের তালিকায় থাকা রংপুর-১, ঢাকা-১৮, পিরোজপুর-৩, ব্রাহ্মণবাড়িয়া-২, মানিকগঞ্জ-১ সহ অনেক আসনে জাতীয় পার্টির প্রার্থীদের চরম ভরাডুবির আলামত দেখছেন অনেকেই।

জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের প্রথম নির্বাচনী জোট হয় ২০০৮ সালে। ওই নির্বাচনে জাতীয় পার্টিকে শেষ পর্যন্ত ৩২ আসন ছেড়ে দেয়। আর উন্মুক্ত ১৭টি আসন উভয়দলের প্রার্থীরা নিজ নিজ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। আর ২০১৪ সালের নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় ২০ আসনে এবং নির্বাচনের মাধ্যমে ১৩টি আসনে বিজয়ী হন। ২০১৮ সালের নির্বাচনে জাতীয় পার্টিকে ২৬টি আসন ছেড়ে দেয় আওয়ামী লীগ, সব মিলিয়ে ২৭৮টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে জাতীয় পার্টির প্রার্থীরা। এরমধ্যে জোটগতভাবে ২১টি আরও উন্মুক্ত থেকে একটি আসনে বিজয়ী হয় জাতীয় পার্টির প্রার্থী।

এ সম্পর্কিত আরও খবর