বাংলাদেশে ইউকের মত নির্বাচন হচ্ছে: বিপ্লব বড়ুয়া

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-07 15:17:33

স্বচ্ছ, অবাধ এবং মুক্ত পরিবেশে বাংলাদেশে ইউকের (যুক্তরাজ্য) মত নির্বাচন হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

রোববার (৭ জানুয়ারি) দুপুরে তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বিপ্লব বড়ুয়া বলেন, আমাকে বিদেশি এক সাংবাদিক টেলিফোনে জানালো বাংলাদেশে ইউকের (যুক্তরাজ্য) মত নির্বাচন হচ্ছে। স্বচ্ছ, অবাধ এবং মুক্ত পরিবেশে নির্বাচন হচ্ছে। সবচেয়ে বড় কথা শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে। উল্লেখ করার মতো তেমন কোনো সহিংস ঘটনা কোথাও ঘটেনি। কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, আমাদের ৪২ হাজার ভোটকেন্দ্র রয়েছে, যেখানে আইনের ব্যর্থ ঘটেছে, নির্বাচন কমিশন হস্তক্ষেপ করেছে, ভোট কেন্দ্র ভোট বাতিল করেছে এবং স্থগিত করেছে।

বিপ্লব বড়ুয়া বলেন, বিভিন্ন গণমাধ্যমে আমরা ভোটারদের যে ছবি দেখছি, দীর্ঘ লাইন, ১২০ বছরের বৃদ্ধা মাকে কাধে নিয়ে সন্তান ভোট কেন্দ্রে গেছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, নির্বাচন কমিশন সম্পন্ন স্বাধীনভাবে রাষ্ট্রের নির্বাহী বিভাগকে নিয়ে নির্বাচন পরিচালনা করে যাচ্ছে। ভোটারদের উপস্থিতি বেড়েছে। সকালে ভোটারদের উপস্থিতি একটু ধীরগতি ছিল, বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের দীর্ঘ লাইন বিভিন্ন জায়গা হয়েছে।

তিনি বলেন, সহিংস ঘটনা ঘটিয়ে বিএনপি জামায়াত অপশক্তি ভোটারদের মধ্যে ভয় সৃষ্টি করে, নির্বাচন থেকে ভোটারদের দূরে রাখার যে ষড়যন্ত্র তারা করছিল সেটি ব্যর্থ হয়েছে। এই ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে সাধারণ ভোটার ভোটকেন্দ্রে আসছেন এবং ভোট দিচ্ছেন। কিন্তু বিএনপি জামাতের অপপ্রচার এখনো থেমে নেই। বিএনপি'র রিজবী সাহেব অবাস্তব, আজগুবি কথা বলছেন। নির্বাচন কমিশন এবার দিনের বেলা ব্যালেট পেপার পাঠিয়েছে। আগের রাতে যেখানে ব্যালেট পেপার যায়নি, সেখানে এ বক্তব্য হাস্যকর।

তিনি আরও বলেন, নির্বাচনের তিনশত মত বিদেশি পর্যবেক্ষক রয়েছেন। তারা এ নির্বাচনকে সন্তোষজনক মনে করছেন বলে আমাদেরকে জানিয়েছেন। কোন কোন পর্যবেক্ষক বলেছে, এই নির্বাচন শান্তিপূর্ণভাবে হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর