কোন কোন কেন্দ্রে ৩০ শতাংশ ছাড়িয়েছে ভোটগ্রহণ

, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা | 2024-01-07 14:41:38

সকালের দিকে উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে ভোটার উপস্থিতি কিছুটা বেড়েছে। তবে দু'একটিতে ব্যতিক্রম ছাড়া সে অর্থে ভোটারদের দীর্ঘ সারি লক্ষ্যণীয় নয়।

রোববার (৭ জানুয়ারি) দুপুর ২ টায় বক্সনগর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোছা. শাহীনা বেগম বার্তা২৪.কমকে বলেন, আমার কেন্দ্রে মোট ভোটার রয়েছে ৩ হাজার ৩৪৯ জন। এখন পর্যন্ত ১ হাজারের বেশি ভোটার তাদের ভোট প্রয়োগ করেছেন।

বক্সনগর কেন্দ্রে দেখা হয় তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মুফিদ খানের সঙ্গে। তিনি বার্তা২৪.কমকে বলেন, আমি ৫০টির উপরে ভোট কেন্দ্র পরিদর্শন করেছি কোন সমস্যা নজরে আসেনি।

জাতীয় পার্টির প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ প্রসঙ্গে বলেন, আমার দল নতুন। আমি যতগুলো কেন্দ্রে এজেন্ট দিয়েছি তার চেয়ে কম দিয়েছেন ওনি। প্রথম দিকে বেশ তোড়জোড় ছিল, কিন্তু গত দুই দিন যাবত তার লোাকজন কম দেখছি। কোন মেসেজ দিয়েছে কিনা জানা নেই। এখানে নৌকা ও লাঙলের দুই হেভিওয়েট প্রার্থীর কাছে আমি হারিয়ে গেছি। তাদের প্রচারণাও ব্যাপক ছিল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে প্রার্থী সাতজন। তবে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি সালমান ফজলুর রহমান ও জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সংরক্ষিত নারী আসনের এমপি সালমা ইসলামের মধ্যে। সালমান এফ রহমান প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা আর সালমা ইসলাম জাপার কো-চেয়ারম্যান। ২০০৮ সালের নির্বাচনে এ আসনে জয় পান আওয়ামী লীগের আব্দুল মান্নান খান। ২০১৪ সালের নির্বাচনে ঢাকা-১ আসনে মান্নান খানকে পরাজিত করে নির্বাচিত হন জাপার প্রার্থী সালমা ইসলাম। ২০১৮ সালে আওয়ামী লীগের মনোনয়নে জোটের প্রার্থী হয়ে জয়লাভ করেন সালমান এফ রহমান। ঢাকা-১ আসনের মধ্যে দোহার উপজেলায় মোট ভোটার দুই লাখ ১১ হাজার ৫৫৭ জন। আর নবাবগঞ্জ উপজেলায় তিন লাখ দুই হাজার ৫২ জন। দুই উপজেলায় ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৩ হাজার ৬০৯।

 

এ সম্পর্কিত আরও খবর