নরসিংদীর পলাশের জাতীয় পার্টির ভোট বর্জন

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নরসিংদী | 2024-01-07 14:26:49

নরসিংদীর পলাশে ভোটে অনিয়ম ও কারচুপির অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী এ কে এম রফিকুল আলম সেলিম ভোট বর্জন করেছেন। জেলার পলাশ উপজেলার চারটি ইউনিয়ন একটি পৌরসভা ও নরসিংদী সদর উপজেলার তিনটি ইউনিয়ন নিয়ে নরসিংদী-২ (পলাশ) আসন গঠিত।

এ আসনে আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীক পেয়েছেন পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য ডাক্তার আনোয়ারুল আশরাফ খান দিলীপ। এ আসনের নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে জাতীয় পার্টির মনোনীত লাঙল প্রতীক নিয়ে নির্বাচন করছেন একেএম রফিকুল আলম সেলিম।

এছাড়া কাগজপত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে থাকলেও মাঠে নেই এমনকি পোস্টারও ছাপাননি পাঁচদোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ ও সংসদ সদস্য ডাক্তার আনোয়ারুল আশরাফ খান এর সহধর্মিনী আফরোজা সুলতানা। তাদের মধ্যে মো. মাসুম বিল্লাহ প্রতীক পেয়েছেন ঈগল পাখি এবং আফরোজা সুলতানা পেয়েছেন দুলনা প্রতীক, তারা দুজনেই নৌকাকে সমর্থন জানিয়ে নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। সেই হিসাবে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এ কে এম রফিকুল আলম সেলিম লাঙল প্রতীক নিয়ে মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে ছিলেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে জাতীয় পার্টি মাঠে থাকলেও প্রায় দুই ঘণ্টা ভোট গ্রহনের পর নির্বাচনে অনিয়ম ভোট কারচুপি ও জাল ভোটের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন রফিকুল ইসলাম সেলিম।

এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ২৫৩। এদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৩৭ হাজার সাতশত আটাত্তর। মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৩১ হাজার ৪৭২। তৃতীয় লিঙ্গের ভোটার তিনজন। এই আসনে ৯০ টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

এ সম্পর্কিত আরও খবর