বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থীর উপর হামলা

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2024-01-07 13:38:21

বগুড়া-১ (সোনাতলা- সারিয়াকান্দি) আসনে সোনাতলা উপজেলার একটি ভোট কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজার রহমান শ্যামলের উপর হামলার অভিযোগ উঠেছে। হামলায় প্রার্থীসহ তিনজন আহত হয়েছে বলে দাবি করা হয়েছে। এসময় প্রার্থীর গাড়ি ভাঙচুর করা হয়েছে।

নৌকা মার্কার প্রার্থীর সমর্থক সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেডের বিরুদ্ধে হামলার অভিযোগ ছাড়াও বিভিন্ন ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা করার অভিযোগ উঠেছে।

সোনাতলা উপজেলার রানীর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ১০ টার দিকে এই ঘটনা ঘটে।

সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা বলেন, কমরেড বিভিন্ন জায়গায় ঝামেলা করছে। তাকে আটক করার চেষ্টা চলছে।

স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজার রহমান শ্যামলের সমর্থক আপেল মাহমুদ বলেন, সকাল ১০ টার দিকে মোস্তাফিজুর রহমান শ্যামল রানীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শনে আসেন। এসময় নৌকা মার্কার কর্মী নবীন আনোয়ার কমরেডের নেতৃত্বে ৪০-৫০ জন মোস্তাফিজারের উপর হামলা করে মারধর শুরু করে। এতে প্রার্থী মোস্তাফিজার রহমান ছাড়াও তার ছেলে ইয়ালিদ বিন রহমান, ভাতিজা সামছুজ্জোহা বিপ্লব বদরুদ্দোজা জিপু আহত হন। এসময় মোস্তাফিজার রহমানের গাড়ি ভাঙচুর করা হয়। এছাড়াও কমরেড বিভিন্ন ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করে নৌকা মার্কার পক্ষে প্রভাব বিস্তার করে চলছে। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে জানালেও তারা কার্যকর ব্যবস্থা নিচ্ছেন না।

তিনি বলেন, প্রার্থীর উপর হামলার বিষয়ে তাৎক্ষনিক রির্টানিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এ বিষয়ে নবীন আনোয়ার কমরেড বলেন, ঈগল প্রতীকের প্রার্থী মোস্তাফিজার রহমান শ্যামল কেন্দ্রে গিয়ে প্রিজাইডিং অফিসারের সাথে রূঢ় আচরণ করে প্রভাব বিস্তারের চেষ্টা করেন। এর প্রতিবাদ করতে গেলে আমার কলার চেপে ধরেন। এসময় উভয়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

প্রিসাইডিং অফিসার সামিউল আলম বলেন, আমার সাথে কোন প্রার্থী খারাপ আচরণ করেননি। ভোট কেন্দ্রে উভয় পক্ষের মধ্যে সামান্য ঝামেলা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে প্রার্থীরা বিভিন্ন ধরনের অভিযোগ করছেন। আমরা অভিযোগ যাচাই বাছাই করে ব্যবস্থা নিচ্ছি। তিনি আরো বলেন, ভোট কেন্দ্রে প্রার্থীর এজেন্ট প্রিসাইডিং অফিসারের কাছে সুনির্দষ্ট অভিযোগ করলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

এ সম্পর্কিত আরও খবর