জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী মসিউর রহমান রাঙ্গা

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-01-07 12:25:38

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের বর্তমান সংসদ সদস্য, জাতীয় পার্টির সাবেক মহাসচিব (বর্তমানে বহিষ্কৃত) ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

রোববার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গঙ্গাচড়া গার্লস স্কুল কেন্দ্রে ভোট দেন তিনি।

মসিউর রহমান রাঙ্গা লাঙ্গল প্রতীকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হলেও এবারে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে নির্বাচনে লড়ছেন।

ভোট দিয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, আমি গঙ্গাচড়াবাসীর উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করেছি। প্রত্যাশিত উন্নয়ন করেছি। গঙ্গাচড়ায় আজকে তাদের মূল্যবান ভোট দিয়ে পুনরায় জয়ী করবেন এই বিশ্বাস আমার আছে। 

রংপুরের ৬টি আসনের মধ্যে রংপুর-১ (গংগাচড়া ও রংপুর সিটির ১ থেকে ৮ নং ওয়ার্ড) আসনে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত সাবেক মহাসচিব ও বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গা ‘ট্রাক’, গংগচড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত স্বতন্ত্র আসাদুজ্জামান বাবলু ‘কেটলি’, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ও সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ ‘লাঙ্গল’, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বখতিয়ার হোসেন ‘হাতুড়ি’, তৃণমূল বিএনপির বদরুদ্দোজা চৌধুরী ‘সোনালী আঁশ’, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান ‘আম’, বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায় ‘ডাব’, স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন ‘মোড়া’ এবং আরেক স্বতন্ত্র প্রার্থী শাহীনুর আলম ‘ঈগল’ প্রতীকে লড়ছেন।

এই আসনে মোট ভোটার ৩ লাখ ৩২ হাজার ২১৯ জন। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ৬৫ হাজার ৩৫ জন, পুরুষ ১ লাখ ৬৭ হাজার ১৮২ এবং হিজড়া ভোটার ২ জন রয়েছে। এখানকার ১২৩টি ভোটকেন্দ্রের ৬৬৬টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

এই আসন থেকে আওয়ামী লীগ তাদের দলীয় প্রার্থী প্রত্যাহার করে নিয়েছেন। ভোটযুদ্ধে এ আসনে ৯ জন নির্বাচনী লড়াইয়ে থাকলেও মূলত ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থীর সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর ‘কেটলি’ ও ‘ট্রাক’ প্রতীকের প্রতিদ্বন্দ্বিতা হবে।

এ সম্পর্কিত আরও খবর