ভোট কিনতে গিয়ে ধরা এমপির ভাগ্নে, জরিমানা ৩০ হাজার টাকা

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-06 11:45:17

ভোটারদের মাঝে টাকা বিতরণ করার সময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদারের ভাগ্নে সাঈদ হাসান তরফদার শাকিলকে (৩৫) আটক করে স্থানীয় জনতা। পরে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১২টার দিকে মহাদেবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আরার ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়।

সাঈদ হাসান তরফদার শাকিল নওগাঁর মহাদেবপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলে জানাগেছে।

বিষয়টি নিশ্চিত করে মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন বলেন, মহাদেবপুর উপজেলার অলঙ্কাপুর গ্রামে শুক্রবার মধ্যরাত ১২টার দিকে মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল একটি প্রাইভেটকার নিয়ে যান। এ সময় ভোটারদের সঙ্গে কথা বলছিলেন এবং ভোটারদের টাকা দেওয়ার প্রস্তাব দেন। টাকা দেওয়ার কথা জানাজানি হলে মানুষের ভিড় বাড়তে থাকলে সেখানে উত্তোজনা শুরু হয়। এ সময় কিছু টাকা খড়ের গাদার পাশে পড়েছিল। পরে জনতার তোপের মুখে পড়তে হয় চেয়ারম্যানকে। এরপর খবর পেয়ে মহাদেবপুর থানা পুলিশ, বিজিবিসহ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে যান।

সহকারী কমিশনার রিফাত আরও বলেন, সাঈদ হাসান তরফদার শাকিল ওই এলাকায় ভোটারদের মাঝে টাকা বিতরণ করছিলেন। এ অবস্থায় তাকে জনগণের তোপের মুখে পড়তে হয়। সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। এরপর তাকে নির্বাচন আচরণ বিধিমালা-২০০৮ অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।তবে শর্তসাপেক্ষে তাকে মুচলেকা নিয়ে জামিন দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর