স্বতন্ত্রের পক্ষে কাজ করার অভিযোগে পটিয়া থানার পরিদর্শককে প্রত্যাহার

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-01-03 14:36:22

চট্টগ্রাম-১২ আসনের স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর পক্ষে কাজ করার অভিযোগে পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. সোলাইমানকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) তাকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে যুক্ত করা হয় বলে জানিয়েছেন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম।

এর আগে, গত রোববার একই থানার উপপরিদর্শক (এসআই) জিয়া উদ্দিন ও সনজয় ঘোষকেও প্রত্যাহার করা হয়। তাদের বিরুদ্ধেও স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুলের পক্ষে কাজ করার অভিযোগ করেন আসনটির নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী।

প্রত্যাহারের বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

তিনি বলেন, একজন প্রার্থীর অভিযোগের ভিত্তিতে তাকে প্রত্যাহার করে মঙ্গলবার জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে। আমরা মূলত অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করছি। কারও ধারা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সেদিকেই নজর রাখছি।

তিনি আরও বলেন, একই অভিযোগে রোববারও দুই কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি তারা দুজন দীর্ঘদিন ওই থানায় কর্মরত তাই মূলত তাদের প্রত্যাহার করা হয়েছে। তবে আমরা ওই প্রার্থীর অভিযোগ তদন্ত করে দেখিনি। একজন যেহেতু অভিযোগ করছে তাই তাদেরকে ক্লোজড করা হয়েছে।

এর আগে, গত ২৯ ডিসেম্বর চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী প্রধান নির্বাচন কমিশনার বরাবর পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. সোলাইমান, এসআই সনজয় ঘোষ, আসাদুর রহমান, রতন কান্তি দে, আকরাম হোসেন সুমন, শিমুল চন্দ্র দাস, জিয়া উদ্দিন, এএসআই মো. ফয়েজ আহমদ, এএসআই অনুপ কুমারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

তাদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষ নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের ঘরে ঘরে গিয়ে বিভিন্নভাবে হয়রানি ও ভয়ভীতি প্রদর্শন করার অভিযোগ ওঠে।

কিছুদিন আগে ওই আসনের নৌকা প্রতীকের প্রার্থীর অভিযোগে একই থানার ওসি নেজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর