ইলেকশনে ছক্কা মেরে দিও, সাকিবকে প্রধানমন্ত্রী

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-02 18:40:20

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা–১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান। সে বলেছে বক্তৃতা দিতে পারে না। আমি বলছি বক্তৃতা দেওয়ার দরকার নাই। তুমি খালি বলবা ছক্কা মারতে পারো, আর বল করে উইকেট ফেলে দিতে পারো, তাহলেই হবে। এবারও ইলেকশনে ছক্কা মেরে দিও।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে নির্বাচনী জনসভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতি বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, আমি কারও কাছে মাথা নত করি না, করবোও না।

শেখ হাসিনা বলেন, একবার খালেদা জিয়া ম্যাট্রিক পরীক্ষা দিয়েছিলো। ৮ম শ্রেণি পর্যন্ত পড়েছিলো কিন্তু টেনেটুনে ম্যাট্রিক পরীক্ষা দেয়। ম্যাট্রিক পরীক্ষায় পাস করেছিলো মাত্র দুইটি সাবজেক্টে। একটি হলো উর্দু আরেকটি অংক। এই অংক আর উর্দু ছাড়া আর সব কিছুতেই ফেল। অংক ভাল করে শিখেছিলো কারণ ভাল করে টাকা গুনতে হয় তো। কারণ ক্ষমতায় থেকে টাকা বানানো সহজ। আর উর্দু কেন? কারণ তার মনে সব সময় পাকিস্তান। হামারা পেয়ার পাকিস্তান এটাই তার মনে থাকে। সেজন্য এই দুই টাতেই পাস করেছে আর কোনটাতে না। খালেদা জিয়ার কথা হচ্ছে, সে যখন পাস করে নাই তাহলে আর ছেলে মেয়ে পাস করবে কেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি স্বাক্ষরতার হার বাড়ালাম ৬৫.৫ ভাগে। খালেদা জিয়া আবার ৪৫ ভাগে নামিয়ে আনলো। ২০০৯ সালে আবার আমি উদ্যোগ নেই। আজকে স্বাক্ষরতার হার ৭৬.৮ ভাগ। সমস্ত ছেলে মেয়ে এখন স্কুলে যাচ্ছে। মেয়েরা শিক্ষক হিসেবে সর্বত্র চাকরি পাচ্ছে। সব দিক থেকে আমরা সুবিধা করে দিয়েছি কারণ শিক্ষিত জাতি ছাড়া বাংলাদেশকে দারিদ্রমুক্ত করা যাবে না। আর জাতির পিতা বলেছেন, শিক্ষা বিনিয়োগ, এটা কোন খরচ না। আমরা সে হিসেব করেই শিক্ষায় কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য দেশের মানুষের উন্নয়ন।

আওয়ামী লীগের সভাপতি বলেন, আমাদেরকে এখন উন্নয়নশীল দেশ হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। এই দেশ গড়ে তুলতে হলে কাকে দরকার আপনারা বলেন? কে ক্ষমতায় থাকলে এ দেশ উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে উঠবে? একমাত্র নৌকা মার্কা, নৌকা মার্কা যদি ভোট পায়, শুধুমাত্র নৌকা মার্কা ভোট পেলেই আমি ক্ষমতায় আসতে পারবো। উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে গড়তে পারবো। বাংলাদেশ কখনো পিছিয়ে থাকবে না। ষড়যন্ত্র, চক্রান্ত আছে। যারা আমাদের মুক্তিযুদ্ধে সমর্থন দেয়নি। তাদের চক্রান্ত এখনো থেমে যায় নাই।

তিনি বলেন, যেহেতু তারা জানে কারো কাছে আমরা মাথা নত করি না সেজন্য চক্রান্ত আরও বেশি। আমাদের দেশে একটা সমস্যা দেখা দিয়েছে। আমরা ব্যবসা বাণিজ্য করার অনেক সুযোগ সৃষ্টি করে দিয়েছি। অনেককে বলতে গেলে নর্দমা থেকে টেনে তোলা হয়েছে। তাদের পয়সা বানানোর, ব্যবসা বাড়ানোর, মিডিয়া বানানোর সুযোগ দিয়েছি। এখন তারা টাকা ছড়ায়। তারা মনে করে টাকা দিয়েই সব কেনা যাবে। আমি এই টাকাওয়ালাদের টাকা ছড়ানো খুব ভালো করে জানি। টাকা তারা ছড়াক। কারণ টাকা যত ছড়াবে তত জনগণের হাতে যাবে।

তিনি আরও বলেন, আমি একটা কথা বলতে চাই, টাকা দিয়ে মানুষ কেনা যায় না। টাকা দিয়ে ফরিদপুরের জনগণকে কেউ কিনে নাই, কিনতে পারবে না। এই মাটি বঙ্গবন্ধু শেখ মুজিবের মাটি। এই মাটি খাটি মাটি। কাজেই একমাত্র নৌকা। এই নৌকা মার্কায় দিবে আপনাদের সমাধান। সে কথাটাই সবাইকে মনে রাখতে হবে।

এ সম্পর্কিত আরও খবর