হুইপ সামশুল হকের গণসংযোগে হামলার ঘটনায় গ্রেফতার ৫

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-12-31 15:31:56

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারণায় হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় প্রধান অভিযুক্ত লিটন বড়ুয়াসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

তিনি বলেন, শনিবার পটিয়ায় স্বতন্ত্র প্রার্থী সামশুল হকের গণসংযোগে হামলা, গাড়ি ভাঙচুর ও মারামারির ঘটনায় প্রধান অভিযুক্ত লিটন বড়ুয়াসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা কোন দলের বা কার সমর্থনে সেটি আমরা জানি না। তাদের বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর আগে, শনিবার পটিয়া উপজেলার শান্তিরহাট ও কুসুমপুরা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগে গিয়ে দুই দফায় হামলার শিকার হন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরী। এ সময় তার গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। হুইপের গাড়িবহরকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ এবং একপর্যায়ে হুইপের ভাই ফজলুল হক চৌধুরীকে মারধর ও লাঞ্ছনা করার অভিযোগ উঠেছে।

এছাড়া দ্বিতীয় দফায় হামলায় কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় একজন গুলিবিদ্ধ এবং বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হুইপ সামশুল চট্টগ্রাম-১২ আসন থেকে ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছিলেন। তবে এবার নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন। তার সমর্থকদের অভিযোগ- আসনটি থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা মোতাহেরুল ইসলাম চৌধুরীর অনুসারীরা এসব হামলার ঘটনা ঘটিয়েছে।

এই আসনের নৌকার প্রার্থী মোতাহেরুল চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। যদিও মোতাহেরুলের অনুসারীরা হামলার বিষয়টি অস্বীকার করেছেন।

এ সম্পর্কিত আরও খবর