স্বতন্ত্র প্রার্থীদের ‘ইবলিশ’ বলায় শম্ভুকে শোকজ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-31 15:00:26

বরগুনা-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু একই আসনের স্বতন্ত্র প্রার্থীদের ইবলিশ, মোনাফিক ও ইডিয়েট বলে গালি দেওয়ায় চতুর্থ বারের মত শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

বরগুনা জেলা নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আহমদ সাইদ স্বাক্ষরিত চিঠিতে এই শোকজ করা হয়। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীদের ইবলিশ, ইডিয়েট এবং মোনাফিক বলায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে ওই নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বরগুনা-১ আসনের তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নে নৌকা প্রতীকের জনসভায় ধীরেন্দ্র দেবনাথ শম্ভু স্বতন্ত্র প্রার্থীদের সমালোচনা করে ইবলিশ, ইডিয়েট ও মোনাফিক বলে মন্তব্য করেন।

জনসভায় তিনি বলেন, যারা বলে উন্নয়ন হয়নি তারা ইডিয়েট, সব মুনাফিকি কথা, ইবলিশের কথা, এই ইবলিশ শব্দটি হলো আল্লাহর কথা, আর আমাদের ভাষায় হলো শয়তান। আমি আল্লাহর ভাষায় তাদের ইবলিশ বলব। এই ইবলিশদের বিচার হবে ইনশাআল্লাহ।

তবে এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী বলেন, বরগুনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে শোকজ করার একটি নোটিশ নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছ থেকে আমরা পেয়েছি। এ নোটিশের পরবর্তী প্রক্রিয়া আমরা সম্পাদন করেছি।

এ সম্পর্কিত আরও খবর