জিএম কাদেরকে বিজয়ী করতে জাপা-আ. লীগের বৈঠক

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-12-30 18:43:25

রংপুর-৩ (সদর-আংশিক সিটি) আসনে লাঙল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের বিজয় নিশ্চিত করতে প্রচারণায় মাঠে থাকবে আওয়ামী লীগ। এজন্য আওয়ামী লীগ ও বিরোধী দল জাতীয় পার্টির নেতারা বৈঠকও করেছেন।

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রংপুর মহানগরীর সেনপাড়ায় স্কাই ভিউয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের উপস্থিতিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মধ্যে আসন সমঝোতা হয়েছে। এ কারণে জাতীয় পার্টিকে ২৬টি আসনে ছাড় দেয় আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে রংপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তুষার কান্তি মণ্ডল প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রংপুর এসেছেন জিএম কাদের। আজ শনিবার সকালে আওয়ামী লীগ নেতাদের চায়ের দাওয়াত দেন জাপা চেয়ারম্যান। সেই দাওয়াতে সাড়া দিয়ে রংপুর মহানগর আওয়ামী লীগের নেতারা সকালে স্কাই ভিউতে আসেন। সেখানে দুই দলের নেতারা লাঙলের পক্ষে কাজ করতে নির্বাচনী কৌশলগত আলাপ-আলোচনা করেন। ঘণ্টাব্যাপী চলা ওই বৈঠক থেকে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ এক সঙ্গে লাঙলের পক্ষে প্রচারণা চালাবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর জানান, আজকে থেকে আওয়ামী লীগ আমাদের সঙ্গে নির্বাচনী প্রচারণা চালাবেন। আমরা একসঙ্গে লাঙলের পক্ষে গণসংযোগ, প্রচার-প্রচারণা ও সভা করব। লাঙল বিপুল ভোটে জয়ী হবে ইনশাআল্লাহ।

এদিকে বৈঠকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ছাড়াও পার্টির কো চেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, চেয়ারম্যানের উপদেষ্টা ও সাবেক ভিপি আলাউদ্দিন মিয়া, মহানগর আওয়ামী লীগের আহবায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক আবুল কাশেম, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, কেন্দ্রীয় জাতীয় পার্টির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবুসহ জাতীয় পার্টি ও আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

রংপুর-৩ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের (লাঙল) ছাড়াও বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু (একতারা), বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক (ডাব), জাতীয় সমাজতান্ত্রিক দলের সহিদুল ইসলাম (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম (আম) এবং তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী (ঈগল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রংপুর সদর ও সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩নং ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার ৪ লাখ ৯৪ হাজার ৭৬৮ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৯৪ জন ও পুরুষ ২ লাখ ৪৭ হাজার ৪৭২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে দুজন।

এ সম্পর্কিত আরও খবর