স্বতন্ত্র প্রার্থীদের প্রধানমন্ত্রী নেই: নৌকার প্রার্থী মিতা

বিবিধ, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2023-12-26 21:21:03

স্বতন্ত্র প্রার্থীদের প্রধানমন্ত্রী কে হবেন প্রশ্ন তুলে চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় নির্বাচনে নৌকার প্রার্থী মো. মাহফুজুর রহমান মিতা ভোটারদের উদ্দেশে বলেছেন, স্বতন্ত্র কোনোদিন প্রধানমন্ত্রী হয়? স্বতন্ত্রের প্রধানমন্ত্রী পৃথিবীতে কোনোদিন হয়েছে। তারা (স্বতন্ত্র প্রার্থী) এখানে শয়তানি করতে এসেছে। কারণ সন্দ্বীপের মানুষ শান্তিতে আছে, ভালো আছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্দ্বীপের মুছাপুর ইউনিয়নে জনসংযোগ করতে গিয়ে এই বক্তব্য দেন মাহফুজুর রহমান মিতা।

তিনি বলেন, মানুষ অধীর আগ্রহে নৌকায় ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছেন। এই নৌকা নূহ (আ.)-এর নৌকা, বঙ্গবন্ধুর নৌকা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা। সেই নৌকাকে জয়ী করার জন্য সবাই অপেক্ষা করছেন। কেননা গত ১৫ বছর এই সরকার ক্ষমতায় থাকায় আপনারা উন্নয়ন আর উন্নয়ন দেখেছেন। সন্দ্বীপে বিদ্যুৎ এসেছে এই সরকারের সময়ে। আগামীতেও নৌ যাতায়াত ব্যবস্থা আধুনিকরণসহ নানা উন্নয়ন হবে দ্বীপে।

আওয়ামী লীগ সরকারের সময়ে সনাতন ধর্মের মানুষ অত্যন্ত শান্তিতে আছেন জানিয়ে মাহফুজুর রহমান মিতা বলেন, পশ্চিমারা যখন নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছিল, ঠিক তখন আমাদের নেত্রীর কূটনৈতিক সফলতার কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরাসরি প্রধানমন্ত্রীকে সমর্থন দিয়েছেন। নরেন্দ্র মোদি বলেছেন আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জঙ্গিবাদ সৃষ্টি হয় না, সনাতন ধর্মের ভাই-বোনেরা শান্তিতে থাকে।

বিশ্বের সবাই বাংলাদেশের নির্বাচনের দিকে তাকিয়ে আছে জানিয়ে তিনি আরও বলেন, অতীতের যে কোনো নির্বাচনের তুলনায় এবারের নির্বাচনটা একটু ভিন্ন মাত্রায় হবে। যারা এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তারা বুকে হাত দিয়ে বলতে পারবেন না, তারা নির্বাচিত হলে তাদের প্রধানমন্ত্রী কে হবেন? কিন্তু আমরা যারা নৌকার মানুষ, তারা নির্বাচিত হলেই বলতে পারব প্রধানমন্ত্রী হবেন জননেত্রী শেখ হাসিনা। আর শেখ হাসিনা মানেই তো উন্নয়ন।

স্বতন্ত্র প্রার্থী ভোট না চেয়ে নৌকার প্রার্থীর সমালোচনা করছেন দাবি করে মাহফুজুর রহমান মিতা বলেন, আগামী নির্বাচনে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কেননা ষড়যন্ত্র চলছে। অনেকেই নানা বক্তব্য দিয়েছেন। তারা শুধু বলেছেন আমি খারাপ, আমি খারাপ। তারা কিন্তু আপনাদের কাছে ভোট চায়নি। তারা এসে আপনাদের জনপ্রতিনিধিকে গালি দিয়েছেন। আজকে নৌকার যে জোয়ার সৃষ্টি হয়েছে, তাতে উনারা ভয় পেয়ে গেছে। সেজন্য প্রার্থী খারাপ, নৌকার প্রার্থীকে গালিগালাজ করছে।

সন্দ্বীপে এক সময় অস্ত্রের ঝনঝনানি ছিল জানিয়ে মাহফুজুর রহমান বলেন, আমি প্রতি সপ্তাহে ঢাকা থেকে সন্দ্বীপ এসেছি আপনাদের মনের কথা শোনার জন্য। ব্যবসায়ীরা একেকজন একেক দল করেন। গত দশ বছরে আমি সকল ব্যবসায়ীদের শান্তিতে ব্যবসা করার জন্য ব্যবস্থা করেছি। এই সন্দ্বীপে একসময় অস্ত্রের ঝনঝনানি ছিল। এখন এসব জাদুঘরে চলে গেছে। দ্বীপবাসী ভালো থাকলে আমার প্রয়াত পিতা দ্বীপবন্ধু মোস্তাফিজুর রহমানের আত্মা শান্তি পায়। দ্বীপ ভালো থাকলে আমি ভালো থাকি।

এ সময় উপস্থিত ছিলেন মিতার নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন বেদন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাইনউদ্দিন মিশন, মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের নাদিম, যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সমাজকর্মী ইঞ্জিনিয়ার মোমেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর