এবারের নির্বাচন জাতীয়-আন্তর্জাতিকভাবে খুবই গুরুত্বপূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-12-26 18:12:12

এবারের নির্বাচন জাতীয়-আন্তর্জাতিকভাবে খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, আমরা একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর। ভোটারদের কোনো ধরনের ভয়ভীতি দেখানো যাবে না। প্রতিটি বুথের নিরাপত্তায় প্রশাসন কাজ করবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়ে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এক সময় আজিজ মার্কা ইলেকশন কমিশন এক কোটি ২৩ লাখ ভুয়া ভোটার করেছিল। এখন যাতে ভুয়া ভোট না হয় সেজন্য আমরা বায়োমেট্রিক পদ্ধতি চালু করেছি।

তিনি আরও বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের বিকল্প কোন উপায় নেই। কাজেই যারা নির্বাচন বানচালের চেষ্টা করছেন তারা গণতন্ত্রকে বিশ্বাস করে না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিপুল সম্পদ থাকা সত্ত্বেও মধ্যপ্রাচ্য প্রক্সিযুদ্ধের কারণে ধ্বংসের মুখে। তাই ইন্দো-প্যাসিফিক অঞ্চলে স্থিতিশীলতার জন্যও শেখ হাসিনা সরকারের দরকার আছে। আমরা এসডিজি’র লক্ষ্যমাত্রা অর্জনের মধ্য দিয়ে বাংলাদেশকে ক্ষুধামুক্ত দেশ হিসেবে গড়তে চাই। সেইসঙ্গে হাওরাঞ্চলে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহারের উপযোগিতা, ইপিজেড অঞ্চলে স্থানীয়দের বিনিয়োগে ও স্থলবন্দরগুলোতে আমদানি-রফতানির সম্ভাবনা ও চ্যালেঞ্জের বিষয়গেুলো তুলে ধরারও আহবান জানান।

আব্দুল মোমেন বলেন, দেশের উন্নয়নে সরকারের পাশাপাশি সাংবাদিকদের সহযোগিতা করতে হবে। বিভিন্ন সমস্যা-সম্ভাবনা সম্পর্কে সাংবাদিকদের লেখনিতে তুলে ধরতে হবে। তবেই দেশের উন্নয়ন তরান্বিত হবে। তিনি সিলেটের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে বিলম্বের তথ্য বেশি করে লেখার জন্য সাংবাদিকদের আহবান জানান। তিনি বলেন, সাংবাদিকরা এসব বিষয় নিয়ে লেখালেখি করলে কাজের উন্নয়ন গতি বাড়ে।

সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক রবিকিরণ সিংহ রাজেশের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পদক শাহ দিদার আলম চৌধুরী নবেল।

এ সম্পর্কিত আরও খবর