ফেনী-১ আসনে লাঙলে ভোট চেয়ে ভোটারদের মাঝে টাকা বিতরণ

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2023-12-25 19:49:01

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসনের জাতীয় পার্টির প্রার্থী শাহরিয়ার ইকবালের সমর্থকদের বিরুদ্ধে লাঙল প্রতীকে ভোট চেয়ে ভোটারদের মাঝে টাকা বিতরণের অভিযোগ উঠেছে।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে ফুলগাজীতে একটি নির্বাচনী সভা শেষে এ ঘটনা ঘটে। সোমবার (২৫ ডিসেম্বর) কয়েকটি ভিডিওচিত্রের মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়।

জানা গেছে, রোববার ফুলগাজী সদর ইউনিয়নের দক্ষিণ দৌলতপুর গ্রামে জাতীয় পার্টির প্রার্থী শাহরিয়ার ইকবালের একটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে প্রার্থীর উপস্থিতিতে তার সমর্থকরা ভোটারদের লাঙল প্রতীকে ভোট দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে প্রকাশ্যে টাকা দেন। পরে টাকা দেওয়ার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনার সৃষ্টি হয়।

এর আগে, শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে ফুলগাজী বাজারেও গণসংযোগ শেষে উপস্থিত ভোটারদের মধ্যে শাহরিয়ার ইকবালের সমর্থকেরা নগদ টাকা বিতরণ করেন বলে অভিযোগ উঠেছে।

তবে অভিযোগ অস্বীকার করে ঘটনাটি নিজের বিরুদ্ধে ষড়যন্ত্র দাবি করে লাঙলের প্রার্থী শাহরিয়ার ইকবাল বলেন, প্রতীক বরাদ্দের পরে নির্বাচনী এলাকায় প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছি। ভোটারদেরও ভালো সাড়া পাচ্ছি। কিন্তু একটি গোষ্ঠী আমাকে নির্বাচনী মাঠ থেকে সরাতে ষড়যন্ত্র শুরু করেছে। তারই অংশ হিসেবে এই ধরনের একটি মিথ্যা অভিযোগ তুলেছে। ভোট চেয়ে টাকা বিতরণের ঘটনায় আমি বা আমার কোনো কর্মী সমর্থক জড়িত নন।

এ প্রসঙ্গে ফুলগাজী উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া ভূঁইয়া বলেন, টাকা দিয়ে ভোটারদের ভোটদানে প্রভাবিত করা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। ফুলগাজীতে লাঙল প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে এ ধরনের অভিযোগের বিষয়টি অবগত হয়ে এই আসনে দায়িত্বরত নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে লিখিতভাবে অবহিত করেছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

এ সম্পর্কিত আরও খবর