নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, ভোটাররাও আসবেন: সিইসি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-12-20 14:31:32

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে এবং ভোটাররাও আসবেন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে রাজশাহী নগরীর সার্কিট হাউসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জেলার ছয়টি আসনের প্রার্থী ও মাঠ পর্যায়ের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, আমাদের দৃঢ় বিশ্বাস আছে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, অবাধ ও সুষ্ঠু হবে। প্রার্থীদের সঙ্গে আমরা কথা বলেছি। তারা আমাদের আশ্বস্ত করেছেন যে তারা আন্তরিকভাবে সহযোগিতা করবেন। কোথাও কোনো অনিয়ম, সহিংসতা হলে আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। সে নির্দেশনাও দেওয়া হয়েছে।

তিনি বলেন, কোথাও যদি আচরণবিধি লঙ্ঘন হয়ে থাকে, তাৎক্ষণিকভাবে যেন আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেয়, সেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। আপনারা বিশ্বাস রাখুন, নির্বাচন সুন্দর হবে।

সিইসি বলেন, সবার প্রয়াসে নির্বাচন সুষ্ঠু হবে। আপনারাও (সাংবাদিকরা) কিন্তু সব সময়ই স্বচ্ছতার বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে থাকেন। আপনাদের চেষ্টায়, আমাদের চেষ্টায়, প্রার্থীদের চেষ্টায় এবং ভোটারদের চেষ্টায় এ নির্বাচন সফল হবেই। আজকের মতবিনিময় সভায় আলোচনা শেষে আমরা সবাই এ আশাবাদ ব্যক্ত করেছি।

তিনি আরও বলেন, মতবিনিময় সভায় প্রার্থীদের সবাইকে আচরণবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। তারাও যথেষ্ট আন্তরিক। তবে কিছু সমস্যার কথা এসেছে। আমরা শুনেছি। স্থানীয় প্রশাসন কথা বলেছে। সমস্যাগুলো কীভাবে নিরসন করা যায়, সে গাইডলাইনও আমরা দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর