রিটার্নিং কর্মকর্তার ফোনে সমাজকল্যাণ মন্ত্রীর বাইক শোডাউন বাতিল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-12-19 21:34:23

সহকারি রিটার্নিং কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকীর ফোন পেয়ে মোটরসাইকেল শোডাউন বাতিল করে পায়ে হেঁটে বিজয় র‍্যালি করেছেন লালমনিরহাট-২ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে লালমনিরহাটের আদিতমারী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওই বিজয় মিছিল। র‍্যালিতে নেতৃত্ব দেন লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের নৌকার প্রার্থী সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

জানা গেছে, মোটরসাইকেল শোডাউনে বিজয় র‍্যালির আয়োজন করে আদিতমারী উপজেলা আওয়ামী লীগ। সেই বিজয় র‍্যালিটি পুরো উপজেলার ৮টি ইউনিয়ন প্রদক্ষিণ করার ঘোষণাও দেওয়া হয় বলে আগত নেতাকর্মীদের দাবি। তাই উপজেলার ৮টি ইউনিয়নের কয়েক হাজার নেতাকর্মী শত শত মোটরসাইকেল নিয়ে দুপুরের আগে আদিতমারী জিএস মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে জড়ো হন।

বিজয় র‍্যালির নামে ব্যাপক শোডাউন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে এমন খবরে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকী নৌকার প্রার্থী সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদকে ফোনে সতর্ক করেন। পরে মোটরসাইকেল শোডাউন থেকে সরে আসেন নৌকার মাঝি সমাজকল্যাণমন্ত্রী। পরে ওই মাঠে সংক্ষিপ্ত বক্তব্য রেখে হেঁটে বিজয় র‍্যালি করেন তিনি।

তবে অনুষ্ঠান শেষে মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মিজানুর রহমান মিজান বলেন, মন্ত্রী আইনের প্রতি খুবই আস্থাশীল। শোডাউন করলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হতে পারে। তাই স্বল্প পরিসরে বিজয় র‍্যালি করা হয়েছে।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নূর-ই-আলম সিদ্দিকী শোডাউন বন্ধ করতে ফোন দেওয়ার কথা স্বীকার করে বলেন, নির্বাচনকালীন কোনো প্রার্থী বা প্রার্থীর পক্ষে মোটরযান বা কোনো যানবাহন ব্যবহার করে মিছিল বা শোডাউন করা বিধিসম্মত নয়। তাই জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার নির্দেশে বিষয়টি মন্ত্রীকে মোবাইলে জানানো হলে তিনি তা বন্ধ করে হেঁটে র‍্যালি করেছেন।

এ সম্পর্কিত আরও খবর