বিএনপি আমাদের স্বীকারই করে না: ইসি আহসান হাবিব

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-12-19 20:45:40

বিএনপি বর্তমান নির্বাচন কমিশনকে স্বীকারই করে না বলে মন্তব্য করছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

তিনি বলেন, বিএনপিকে নির্বাচনে নিয়ে আসতে চেষ্টার কোনো ত্রুটি ছিল না। তাদের পা ধরতে বাকি রাখছি। ব্যক্তিগত ভাবেও আমি চেষ্টা করেছি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি আহসান হাবিব এসব কথা বলেন।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নিয়ে কমিশনের জিরো টলারেন্স নীতি উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের কাছে স্মরণীয় হওয়ার মতো নির্বাচন করবে কমিশন। কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

নির্বাচনী মাঠে অনিয়ম থাকলে তার যথাযথ প্রমাণ সাপেক্ষে তুলে ধরার আহবান জানিয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, কোথাও কারচুপি কিংবা ভোটারদের বাধা দিলে ভোট গ্রহণ বন্ধ করে দেওয়া হবে। নির্বাচনের সঙ্গে সম্পৃক্ত রির্টার্নিং কর্মকর্তা থেকে শুরু করে যারাই দায়িত্ব পালন করবেন তাদের কারও কোন অনিয়ম ছাড় দেওয়া হবে। কেউ অন্যায় করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিদেশি পর্যবেক্ষক অংশগ্রহণের বিষয়ে সাংবাদিকরদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সকলের জন্য নির্বাচন পর্যবেক্ষণ উন্মুক্ত। নির্বাচন কমিশন সম্পূর্ণ চাপমুক্ত বলেও তিনি দাবি করেন।

নির্বাচন কমিশন শক্তিশালী উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের সঙ্গে মিলে যাচ্ছে সরকারের সদিচ্ছা। তাই ভাল নির্বাচন হবে। প্রার্থীদেরকে বলে দিয়েছি আমাদের অবস্থানের কথা। সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

এ সম্পর্কিত আরও খবর