পাঁচ খেলার মাঠে নির্বাচনী কার্যক্রম না করতে ইসিকে বাফুফের চিঠি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-19 17:49:16

দেশের পাঁচ ফুটবল স্টেডিয়ামে নির্বাচনী কার্যক্রম না করতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই মাঠগুলোতে নির্বাচনী জনসমাবেশ হলে বাংলাদেশের ফুটবল ও ফুটবল সংশ্লিষ্ট অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে বলেও জানিয়েছে বাফুফে।

সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে বাফুফে।

চিঠিতে বাফুফে জানায়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী ২২ ডিসেম্বর থেকে ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৩-২৪’ এর খেলাগুলো দেশের ৫টি ভেন্যু শেষ ফজলুল হক মনি স্টেডিয়াম (গোপালগঞ্জ), বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়াম (মুন্সিগঞ্জ), মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম (রাজশাহী), রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম (ময়মনসিংহ) ও বসুন্ধরা কিংস অ্যারেনায় (ঢাকা) অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অনুকূলে উল্লেখিত স্টেডিয়ামগুলো (বসুন্ধরা কিংস অ্যারেনা-ঢাকা ব্যতিত) গত ১ আগস্ট থেকে আগামী ৩১ জুলাই ২০২৪ পর্যন্ত বরাদ্দ প্রদান করা হয়েছে।

চিঠিতে আরও জানায়, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও বিভিন্ন ক্লাব ফুটবল মৌসুমে উল্লেখিত স্টেডিয়ামগুলোর মাঠের মান উন্নয়ন ও বিভিন্ন সংস্কার করে ফুটবল খেলার উপযোগী করে গড়ে তুলেছে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, আগামী বছরের ৭ জানুয়ারি সারা দেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

'বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৩-২৪' এর খেলাসমূহ সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের লক্ষ্যে সংশ্লিষ্ট কার্যক্রম ব্যতিত অন্য যে কোনো কার্যক্রম ও জনসমাবেশ আয়োজনের অনুমতি না দিতে এবং মাঠগুলো যথাযথভাবে রক্ষণাবেক্ষণে আপনার আন্তরিক সহযোগিতা একান্তভাবে কাম্য।

এছাড়াও পুনরায় মাঠটি পরিচর্যা করা সময় ও ব্যয় সাপেক্ষ এবং বাংলাদেশের ফুটবল সংশ্লিষ্ট অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে।

এ সম্পর্কিত আরও খবর