ঢাকার ১৫টি আসনে ২৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-17 17:40:07

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার ১৫টি আসন (ঢাকা-৪ থেকে ১৮ আসন) থেকে মোট ২৭ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এসব আসনে মোট বৈধ প্রার্থী ছিলেন ১৫২ জন।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলাম এ তথ্য জানান।

২৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

যারা মনোনয়ন প্রত্যাহার করেছেন- ঢাকা-৪ আসন থেকে জাকের পার্টির মো. রবিউল ইসলাম, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, স্বতন্ত্র প্রার্থী কাজী মনিরুল ইসলাম।ঢাকা-৬ আসন থেকে জাতীয় পার্টির কাজী ফিরোজ রশিদ, স্বতন্ত্র প্রার্থী ফারহানা সাঈদ, জাকের পার্টির তারিকুল ইসলাম। ঢাকা- ৭ আসনে জাকের পার্টির বিপ্লব চন্দ্র বনিক, জাতীয় পার্টির তারেক আহমেদ আদেল। ঢাকা-৮ আসনে জাকের পার্টির মো. নজরুল ইসলাম লিটন ও মোহাম্মদ মফিজ উল্লাহ। ঢাকা- ৯ আসেন জাসদের নিলাঞ্জনা রিফাত, ইসলামী ঐক্যজোটের মো. লোকমান শেখ। ঢাকা-১০ আসনে জাকের পার্টির হুমায়ুন কবির। ঢাকা-১১ আসনে জাকের পার্টির মো. মাসুদ রানা। ঢাকা-১২ আসনে জাকের পার্টির হুমায়ুন কবির।

ঢাকা-১৩ আসনে জাতীয় পার্টির মোহাম্মদ শফিকুল ইসলাম; ঢাকা-১৪ আসনে জাতীয় পার্টি-জেপির শেখ শহীদুল ইসলাম, জাকের পার্টির মো. জাকির হোসেন ও জাতীয় পার্টির মোহাম্মদ শফিকুল ইসলাম; ঢাকা-১৫ আসনে জাকের পার্টির মাইনুল ইসলাম; ঢাকা-১৬ আসনে জাকের পার্টির আমিনুল ইসলাম; ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টির গোলাম মোহাম্মদ কাদের ও সালমা ইসলাম, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের নাজমুন নাহার এবং ঢাকা-১৮ আসনে জাকের পার্টির মো. শরিফ হোসেন ও বাংলাদেশ আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান মনোনয়ন প্রত্যাহার করেছেন।

এ সম্পর্কিত আরও খবর