কক্সবাজারের ৪টি আসনেই নৌকার প্রার্থী নির্বাচিত

বিবিধ, নির্বাচন

মুহিববুল্লাহ মুহিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-16 20:25:37

একাদশ সংসদ নির্বাচনে কক্সবাজারের চারটি সংসদীয় আসনে নৌকার প্রার্থীরা বিপুল ভোটে বিজয়ী হয়েছে।

রোববার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত নির্বাচনের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করা হয়।

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে নৌকার প্রার্থী জাফর আলম পেয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ধানের শীষের হাসিনা আহমেদ পেয়েছেন ৫৬ হাজার ৬০১ ভোট।

কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে নৌকার প্রার্থী আশেক উল্লাহ রফিক পেয়েছেন ২ লাখ ১৩ হাজার ৯১ ভোট। তার নিকটতম প্রার্থী ধানের শীষের আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ পেয়েছেন ১১ হাজার ৭৮৯ এবং আপেল প্রতীকে জামায়াত নেতা হামিদুর রহমান আযাদ পেয়েছেন ১৮ হাজার ৫৮৭ ভোট।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে নৌকার প্রার্থী সাইমুম সরওয়ার কমল পেয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৮২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুৎফর রহমান কাজল পেয়েছেন ৮৬ হাজার ৭১৮ ভোট।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে নৌকার প্রার্থী শাহিন আক্তার পেয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৯৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহাজাহান চৌধুরী পেয়েছেন ৩৭ হাজার ১৮ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে কক্সবাজের সব আসনে ৫১৩টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। এসব কেন্দ্রের প্রদত্ত ভোট গণনা শেষে এ চারটি আসনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

এ সম্পর্কিত আরও খবর