নড়াইলে মুক্তি ও মাশরাফি জয়ী

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নড়াইল, বার্তা২৪.কম | 2023-08-23 19:53:12

নড়াইল-১ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হ্যাটট্টিক করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কবিরুল হক মুক্তি। তিনি পেয়েছেন এক লক্ষ ৮২ হাজার ১’ ২৯ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম পেয়েছেন ৯ হাজার  ১৭০ ভোট।

নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন দুই লক্ষ ৭৪ হাজার ৪’শ ১৮ ভোট তার নিকট তম প্রতিদ্বন্দ্বী বিএনপিসহ ২০ দলীয় জোটের মনোনিত প্রার্থী ড. ফরিদুজ্জামান ফরহাদ পেয়েছেন ৮ হাজার ৬ ভোট দলীয় সূত্রে এ তথ্য জানাগেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, নড়াইল-১ আসনটি কালিয়া উপজেলা, একটি পৌরসভা ও সদর উপজেলার কলোড়া, বিছালী, সিঙ্গাশোলপুর, সেখহাটী ও ভদ্রবিলা এ পাঁচ ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৮ হাজার ১’শ ৭৪ জন এর মধ্যে পুরুষ ভোটার একলক্ষ ১৮ হাজার ৯’শ ৮১জন এবং মহিলা ভোটার রয়েছে একলক্ষ ১৯ হাজার ১’শ ৯৩ জন। ভোট কেন্দ্র রয়েছে ১’শ ২ টি, ভোটের কক্ষ রয়েছে ৪’শ ৮৭ টি।

নড়াইল-২ আসনে নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ সদর উপজেলায় আটটি ইউনিয়ন এবং লোহাগড়ার ১২টি ইউনিয়ন রয়েছে। এখানে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৮৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৭০৬ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ১৩৮ জন। কেন্দ্র-১’শ ৪০টি এবং ভোট কক্ষ রয়েছে ৬’শ ৪৮ টি। ভোট কেন্দ্র রয়েছে ১৪০টি এবং ভোট কক্ষ রয়েছে ৬৪৮ টি।

উল্লেখ্য রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্তু শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

 

এ সম্পর্কিত আরও খবর