নীলফামারীতে সহিংসতা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নীলফামারী, বার্তা২৪.কম | 2023-08-08 15:19:18

সকাল ৮টা থেকেই শুরু হয় একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল সকাল শীত থাকলেও বেলা বাড়ার সাথে সাথে উঠে মিষ্টি রোদ,ভোটকেন্দ্রে বাড়তে থাকে নারী ও পুরুষের সংখ্যা৷ উৎসবমুখরভাবে ভোটাধিকার প্রয়োগ করছেন তারা। নতুন ভোটারদের মধ্যে ভোটাধিকার প্রয়োগে ভোটকেন্দ্রের পরিবেশ উৎসবমুখর ছিল। ১২ লাখ ৯২ হাজার ৪৪০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করছেন এখানকার ৫০৯টি কেন্দ্রে।

নীলফামারী জেলার দুইটি (নীলফামারী-২ ও ৩) আসনে জামায়াত-শিবিরের হামলা ও সহিংসতার প্রবণতা বেশি ছিল। ঝুঁকিপূর্ণ কেন্দ্র ছিল পুরো জেলায় দুই শতাধিক। আইন-শৃঙ্খলা বাহিনীর শক্ত অবস্থান সকল নাশকতা ও সহিংসতা প্রতিহত করতে চেষ্টা করেছে। পুরো জেলাব্যাপী ছিল সেনাবাহিনী,বিজিবি ও পুলিশ সদস্যরা।

নীলফামারী-৩ ও ৪ আসনের ধানের শীষের প্রার্থী প্রশাসন ও সরকার দলীয় নেতাকর্মীর ওপর বিভিন্ন অভিযোগ তুলে দুপুর ২ ঘটিকায় ভোট বর্জনের ঘোষণা দেয়।

জেলার চারটি সংসদীয় আসনে মহাজোট, ঐক্যফ্রন্ট, ইসলামী আন্দোলন এবং স্বতন্ত্র মিলে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১ জন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট গণনা প্রায় শেষ পর্যায়ে। নীলফামারী-১ আসনে এগিয়ে আছে নৌকা প্রতীকে আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-২ আসনে নৌকা প্রতীকে আসাদুজ্জামান নূর, নীলফামারী-৩ আসনে মহাজোটের লাঙ্গল প্রতীকে মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল এবং নীলফামারী-৪ আসনে -লাঙ্গল প্রতীকে আহসান আদেলুর রহমান আদেল।

এ সম্পর্কিত আরও খবর